সাকিবের শাস্তি কমাতে সিসিডিএমের কাছে মোহামেডানের আবেদন

সাকিব ও অ্যাম্পায়ারের বাকবিতন্ডা
সাকিব ও অ্যাম্পায়ারের বাকবিতন্ডা  © ফাইল ছবি

দুই দফা অক্রিকেটীয় আচরণ করায় তিন ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা আর্থিক জরিমানা হয়েছে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের। শাস্তি ঘোষণার একদিন পরই সেটি কমানোর আবেদন করেছে মোহামেডান স্পোর্টিং লিমিটেড। রবিবার (১৩ জুন) সাকিবের শাস্তি কমানোর আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন মোহামেডানের পরিচালক মাসুদুজ্জামান।

সাকিবের শাস্তি মওকুফের ব্যাপারে মাসুদুজ্জামান বলেছেন, ‘সাকিবের শাস্তি কমানোর ব্যাপারে আমরা সিসিডিএম বরাবর মেইল করেছি। আজ সিসিডিএমের কাছে সরাসরি চিঠি দিয়েছি। আমরা মোহামেডানের পক্ষ থেকে অনুরোধ করেছি, যেন সাকিবের শাস্তি কমানো হয়।’

যদিও মোহামেডানের পক্ষ থেকে এই ধরনের কোনো চিঠি আসেনি বলে জানিয়েছেন সিডিএম সদস্য সচিব আলী হোসেন। তিনি বলেছেন, ‘আমরা মোহামেডানের কাছ থেকে এমন কোন চিঠি পাইনি।’

ম্যাচের দুই আম্পায়ার ইমরান পারভেজ ও মাহফুজুর রহমান এবং ম্যাচ রেফারি মোরশেদুল আলমের রিপোর্টের ভিত্তিতে এই শাস্তি দিয়েছিল সিসিডিএম। সাকিবের ঘটনা আচরণ বিধির ‘লেভেল থ্রি’ পর্যায়ের অপরাধ হিসেবে বিবেচনা করা হয়েছে। যার ফলে তিন ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে এই অলরাউন্ডারকে। একই সঙ্গে সাকিব দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে আবাহনী-মোহামেডান ম্যাচে মেজাজ হারিয়ে ‘অক্রিকেটীয় আচরণের’ শাস্তি হিসেবে নিষিদ্ধ হন সাকিব। আবাহনী ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে মুশফিকুর রহিমকে আউট না দেওয়ায় স্ট্যাম্প লাথি মেরে মাটিতে ফেলে দেন সাকিব। পরের ওভারে আম্পায়ার বৃষ্টির কারণে মাঠ কাভার দিয়ে ঢাকার নির্দেশ দিলে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। এবার তিনটি স্টাম্প উপড়ে আছাড় মারেন। এমন ঘটনার পর মাঠের বাইরেও সেটি নিয়ে বেশ কিছু সময় উত্তেজনা বিরাজ করেছে।

পড়ুন: শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে তানভীর সৈয়দের অবিশ্বাস্য যাত্রা

এখানেই শেষ নয়, সবশেষ আবাহনী ডাগআউটের সামনেও তাকে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায়। ওই সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন ড্রেসিংরুম ছেড়ে বেরিয়ে এগিয়ে যেতে থাকেন মোহামেডানের ড্রেসিংরুমের দিকে। তেড়ে যেতে দেখা যায় সাকিবকেও। দুই দলের ক্রিকেটাররা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তবে বৃষ্টি কমার পর ম্যাচ শুরুর আগে আবাহনীর ড্রেসিংরুম গিয়ে সাবেক এই ক্রিকেটারের কাছে ক্ষমা চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটভক্ত থেকে শুরু করে ক্রিকেটাঙ্গনের সবার কাছে দুঃখ প্রকাশ ও ক্ষমা চান তিনি। তাতেও অবশ্য পার পাননি। শাস্তি পেতেই হয়েছে সাকিবকে।


সর্বশেষ সংবাদ