আইপিএলের মাঝপথে কলকাতা ছেড়ে পাকিস্তান যাচ্ছেন সাকিব রাসেল

আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান
মাঝপথে আইপিএল ছেড়ে যাবেন আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান  © আনন্দবাজার

আইপিএল শেষ হওয়ার আগেই কলকাতা নাইট রাইডার্সকে মাঝপথে ছেড়ে পাকিস্তান প্রিমিয়ার লিগ খেলতে যাচ্ছেন দুই অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও শাকিব আল হাসান। খাদের কিনারা থেকে উঠে দাঁড়িয়েও নাইটরা যদি প্লে-অফে যায়, সে ম্যাচগুলোতে আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসানকে পাবে না কেকেআর। আর নাইটদের খেলায় কোনও উন্নতি না ঘটলে আগামী ২১ মে সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ দিয়ে এ বারের আইপিএল অভিযান শেষ করবে বেগুনী ব্রিগেড।

সেক্ষেত্রে রাউন্ড রবিন লিগের সব ম্যাচেই রাসেল ও সাকিবকে পাবে কলকাতা। করোনার জন্য বাতিল হয়ে যাওয়া পিএসএল-এর বাকি অংশে এই দুই ক্রিকেটার খেলবেন। পাকিস্তান সুপার লিগে টম ব্যান্টনের বদলি হিসেবে রাসেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলবেন। অন্যদিকে রশিদ খানের বদলে সাকিব লাহোর কালান্দার্সে যোগ দেবেন।

আগামী ২ জুন থেকে পিএসএল-এর বাকি অংশ শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত। তবে কঠিন জৈব বলয়ের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজিত হওয়ার জন্য সব ক্রিকেটারকে ২৩ মের মধ্যে নিজ নিজ দলে যোগ দিয়ে সাত দিনের নিভৃতবাসে চলে যেতে হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে।

সাত ম্যাচে মাত্র চার পয়েন্ট নিয়ে আইপিএলে ধুঁকছে কেকেআর। মরগানের দলকে এখনও সাত ম্যাচ খেলতে হবে। শেষ চারে যেতে হলে নাইটদের এখন প্রতিটা ম্যাচই মরণ বাঁচন। পরপর জয় পেলে শেষ চারের টিকিট পাবে কলকাতা, যা এ মুহূর্তে বেশ কঠিন। খবর: আনন্দবাজার।


মন্তব্য