ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

স্বর্ণ পদক জয় করেছেন ইবির দুই শিক্ষার্থী
স্বর্ণ পদক জয় করেছেন ইবির দুই শিক্ষার্থী  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ এ স্বর্ণপদক জয় করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী। পাশাপাশি ব্রোঞ্জপদক জয় করেছেন আরো এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের ডেপুটি পরিচালক মো. আসাদুর রহমান সোমবার (৫ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন।

পদক জয়ীরা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। এর মধ্যে স্বর্ণপদক জয়ী হলেন বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাফরিন আক্তার ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না। আর ব্রোঞ্জ পদক জয়ী হলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন।

পদক জয়ীদের মধ্যে জাফরিন ডিসকাস থ্রো ইভেন্টে ও তামান্না ১০০ মিটার হার্ডলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলের তিন ইভেন্টে স্বর্ণপদক জয় করেন। অপরদিকে লং জাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেন রিংকি। গত ২ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয় এটি। আমাদের খেলোয়াড়রা সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। তাদের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করে তিনি তাদের আরও সাফল্য কামনা করেন।