পাকিস্তান দারুণ দেশ: তামিম

তামিম ইকবাল
তামিম ইকবাল  © সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গেছেন তামিম ইকবাল। এর আগেও তিনি লীগ খেলেছেন। তবে এবার করোনাভাইরাসের কারণে একটু ভিন্ন অভিজ্ঞতা হয়েছে। তারপরও পাকিস্তানের পরিবেশ খুব উপভোগ করছেন তামিম। করোনার মধ্যে ক্রিকেট নিয়ে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের উৎসাহ-উদ্দীপনায় বাংলাদেশের সঙ্গে মিল পাচ্ছেন টাইগার অধিনায়ক।

তামিম বলেন, পাকিস্তান দারুণ একটি দেশ, আমাদের দেশের সঙ্গে অনেকটাই মিল। এখানে অনেক ক্রিকেট ভক্ত আছে। ‘ক্রিকেট পাকিস্তান’কে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান এবং সেই দেশের ক্রিকেট ভক্তদের প্রশংসায় এমন মন্তব্য করেছেন এই টাইগার ওপেনার।

তিনি বলেন, আমি সবসময়ই পাকিস্তানে আসা উপভোগ করি। এবার অবশ্য একটু অন্যরকম। বাবলের কারণে আমাদের হোটেলেই থাকতে হচ্ছে। নির্দিষ্ট কিছু জায়গার বাইরে যেতে পারছি না। এটা খুব একটা স্বস্তির নয়, তবে আমাদের তো নিয়ম মানতেই হবে। পাকিস্তান দারুণ একটি দেশ, আমাদের দেশের সঙ্গে অনেকটাই মিল। এখানের ক্রিকেটভক্তরা অনেক আবেগী।

পিএসএলের পঞ্চম আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন তামিম। প্লে-অফে দুই ম্যাচেই মোটামুটি দলের জয়ে অবদান রেখেছেন। এক ম্যাচে ১০ বলে ১৮ আরেক ম্যাচে ২০ বলে ৩০ রানের ঝড় তুলেন বাঁহাতি এই ওপেনার। লাহোরও দুটি ম্যাচ জিতে নাম লিখিয়েছে ফাইনালে।

তবে পিএসএল ফাইনালে লাহোরকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা উদযাপন করেছে করাচি। ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে লাহোর স্কোরে জমা করে ১৩৪ রান। সহজ এই লক্ষ্য ৮ বল আগে ৫ উইকেট হারিয়ে টপকে যায় করাচি।

লাহোরের প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ফখরের সঙ্গে উদ্বোধনী জুটিতে শক্ত ভিত গড়ে যান তামিম। উমাইদ আসিফের বলে বাংলাদেশি ওপেনার প্যাভিলিয়নে ফেরার আগে লাহোরের স্কোরে জমা হয় ৬৮ রান। তামিমের আউটের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে লাহোরের ব্যাটিং লাইনআপ।


সর্বশেষ সংবাদ