হলুদের সাজে ব্যাট হাতে

আইসিসির প্রশংসায় ভাসলেন সানজিদা

হলুদের সাজে ব্যাট হাতে সানজিদা ইসলাম
হলুদের সাজে ব্যাট হাতে সানজিদা ইসলাম  © ফেসবুক

গোটা জীবনকে ক্রিকেটের রঙে রাঙানোর অনুপ্রেরণায় হলুদের সাজে ব্যাট হাতে খেলার মাঠে বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটার সানজিদা ইসলাম।

সানজিদার ভাইরাল হওয়া সে ছবি লুফে নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটময় ভালবাসার মাধ্যমে  আইসিসির প্রশংসায় ভাসছেন এই ক্রিকেটার। 

এ বিষয়টি উৎসাহিত করে আইসিসি তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখে-

“পোষাক, গহনা, ক্রিকেট ব্যাট,

ক্রিকেটারদের জন্য বিবাহের ফটোশ্যুট এমনই হয়...”

অবশ্য এটার জন্য এতটুকু প্রস্তুত ছিলেন না বাংলাদেশের হয়ে সানজিদা। এমনকি ব্যাট হাতে ছবি তোলার পরিকল্পনাও ছিল না তার। আচমকা হয়ে গেছে সবকিছু।

গত শনিবার জীবনের আরেক অধ্যায় শুরু করেছেন ‍নারী দলের এই ব্যাটসম্যান। বর ক্রিকেটার মীম মোসাদ্দেক। বিয়ের আগের দিন, অর্থাৎ শুক্রবার হলুদের সাজে ছবি তুলতে বেরিয়েছিলেন। গিয়েছিলেন রংপুর স্টেডিয়ামে। সেখানেই দেখতে পান ছোট ছেলেরা মেতে উঠেছে ব্যাট-বলের লড়াইয়ে।

সানজিদা এগিয়ে গিয়ে ব্যাট হাতে নিয়ে কয়েকটা বল খেললেন, সেটাতেই পড়লো কয়েকটা ‘ক্লিক’। ব্যস... স্বপ্নের মণিকোঠায় সাজিয়ে রাখা মুহূর্তের জন্ম হয়ে গেল সানজিদার।

গত শুক্রবার তোলা ছবিগুলো সামাজিক যোগাযোগ পোস্ট করার পর তুমুলভাবে সাড়া ফেললো। সানজিদা নিজেও বুঝতে পারেননি, গায়ে হলুদের সাজে ব্যাটিংয়ের ছবি তার জন্য কত সুন্দর মুহূর্ত বয়ে আনতে যাচ্ছে।

বিয়ে করলেও এখনও ক্রিকেটই তার ধ্যানজ্ঞান। বিয়ের পরও ২২ গজ রাঙাতে চান তিনি। জীবনসঙ্গী ক্রিকেটার হওয়ায় ক্রিকেট জীবনে কোনও প্রভাব ফেলবে না বলেই জানিয়েছেন সানজিদা।

এ বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমার বর নিজেই ক্রিকেটার। আমার পেশাদার জীবনের জন্য এটা বরং আরও ভালো দিক। এখন আরও সমর্থন পাবো।’

২০১২ সালে আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশের জার্সি গায়ে জড়ান এই টপ অর্ডার ব্যাটার। ২০১৪ সালে অভিষেক ওয়ানডেতে। এ বছরের শুরুতে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন সানজিদা।

পাঠকদের উদ্দেশে এখানে আইসিসির প্রেজের পোস্টের স্ক্রিনশট শেয়ার করা হলো: