ক্রিকেট বিশ্বকাপে ঝালমুড়িওয়ালার ভিডিও ভাইরাল

  © সংগৃহীত

ঝালমুড়ি ভারত ও বাংলাদেশের জনপ্রিয় একটি খাবার। রাজধানী ঢাকায় ঝালমুড়িওয়ালা ছাড়া ফুটপাত কল্পনাতীত। একই দৃশ্য দেখা যায় কলকাতাসহ ভারতের অন্যান্য শহরেও। সকাল-বিকাল বা সন্ধ্যা ঝাড়মুড়ির ঝুড়ির চারপাশে খদ্দেরের জটলা স্বাভাবিক। তবে ঝালমুড়ি বিক্রির এমন দৃশ্য ইংল্যান্ডে হলে বিষয়টি চোখে পড়ার মতোই।

চলতি বিশ্বকাপে ওভালে ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচে এমন দৃশ্যই দেখা গেল। সেদিন স্টেডিয়াম পাড়ায় ঝালমুড়ি নিয়ে হাজির হয়েছিলেন এক ব্রিটিশ নাগরিক। আর তার ঝালমুড়ি উপভোগ করতে জড়ো হয়েছিলেন বাংলাদেশি ও ভারতীয়রা।

ব্রিটিশ ঝালমুড়িওয়ালার পরিচয় সম্পর্কে ভারতের ইংরেজি দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ওই ঝালমুড়ি বিক্রেতা হলেন ৫৯ বছর বয়সী আঙ্গুস ডেনুন ডানকান। কলকাতায় ভ্রমণে এসে ঝালমুড়ি খেয়ে এর প্রেমে পড়েছিলেন ডানকান। তিনি সিদ্ধান্ত নেন যে, ব্রিটেনে ফিরে গিয়ে নিজেই ঝালমুড়ি বানিয়ে মানুষকে খাওয়াবেন। সিদ্ধান্ত মোতাবেক ব্রিটেনে গিয়ে ঝালমুড়ি বিক্রিই শুরু করে দেন ডানকান। আর রাতারাতি তা জনপ্রিয় হয়ে ওঠে সেখানে।

এ বিষয়ে ডানকানের বক্তব্য, ঝালমুড়ি খুবই উপাদেয় ও আমি এর প্রেমে পড়েছি। এটি বানাতে রান্নাঘরের প্রয়োজন পড়ে না, সহজে বহন করা যায় এবং খুবই দ্রুত তৈরি করা যায়। এটাই হচ্ছে এর বাড়তি সুবিধা। তার ওপর মুখরোচক এই খাবার দামেও সস্তা৷

ব্রিটিশ নাগরিকের এমন ঝালমুড়ি বিক্রি করার বিষয়টি ভিডিও করে টুইটারে আপলোড করেছেন অনেকে। ভিডিওটি চোখ এড়ায়নি বলিউড শাহেনশাহ বিগবি অমিতাভ বচ্চনের। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার করেছেন তিনি। আর রীতিমতো ভাইরাল হয়ে পড়ে সেই ভিডিও।


সর্বশেষ সংবাদ