২৮ অক্টোবর ২০২৪, ২১:২৩

ব্রাজিল ভক্তদের মন খারাপ, ব্যালন ডি’অর পাচ্ছেন না ভিনি?

ভিনিসিয়ুস জুনিয়র  © ফাইল ফটো

ফুটবল বিশ্বে ব্যক্তিগত অর্জনের দিক বিবেচনায় সবচেয়ে বড় পুরস্কারের অন্যতম ব্যালন ডি’অর। ইউরোপের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ধরা হয় এটিকে। এটি কার হাতে উঠছে তা দেখার জন্য সারা বিশ্বের ক্রীড়াপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষায় থাকে। একটা সময় ব্যালন ডি অর মানেই ছিল মেসি-রোনালদোর রাজত্ব। তবে অবসান ঘটতে যাচ্ছে। কার হাতে উঠছে এবারের ব্যালন ডি’অর?

২০০৭ সালের পর ব্রাজিলের আর কোনো ফুটবলার ব্যালন ডি’অর পাননি। অনেকেরই ধারণা ছিল ব্রাজিলিয়ান ভক্তদের সেই অপেক্ষার প্রহর এবার শেষ হচ্ছে। এবারের ব্যালন ডি’অর বিজয়ীর দৌড়ে সামনের সারিতেই ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে শেষ পর্যন্ত হতাশ হতে হচ্ছে ভিনি ভক্তদের।

আরও পড়ুন: ব্যালন ডি'অরের রাত আজ, দেখা যাবে কখন-কোথায়?

আনুষ্ঠানিক ঘোষোণা আসার ঘণ্টা কয়েক আগেই বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাবজিও রোমানো জানিয়েছেন, ভিনিসিয়ুসের হাতে উঠছে না এবারের ব্যালন ডি'অর। ব্যালন ডি’অরের অনুষ্ঠানেও যাচ্ছেন না রিয়ালের এই তারকা ফরোয়ার্ড। এমনকি রিয়াল থেকে কেউই এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে রোমানো লেখেন, ‘ভিনিসিয়ুস জুনিয়র প্যারিসে (ব্যালন ডি’অর অনুষ্ঠানে) যাচ্ছেন না। কারণ রিয়াল মাদ্রিদ জানতে পেরেছে, তিনি ব্যালন ডি'অর জেতেননি।’

সোমবার (২৮ অক্টোবর) রাত ১টা ৪৫ মিনিটে প্যারিসের থিয়েটার দু শাটলেটে এক জমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হবে ২০২৪ ব্যালন ডি’অর জয়ীর নাম। দেখা যাক, কার হাতে ওঠে সেরার পুরস্কার। অপেক্ষা করতে হবে আসল পুরস্কারজয়ীর নাম জানতে।