২৫ অক্টোবর ২০২৪, ১০:৫৫

গ্লোবাল সুপার লিগে রংপুরের হয়ে খেলবেন সাকিব

সাকিব আল হাসান  © সংগৃহীত

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশ গায়ানায় আগামী ২৬ নভেম্বর থেকে শুরু হবে গ্লোবাল সুপার লিগ টি-টোয়েন্টির এবারের আসর। এই টুর্নামেন্টে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান।

ইতোমধ্যে তাদের ম্যাচসূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ নভেম্বর পর্দা উঠবে টুর্নামেন্টটি। এরপর দ্বিতীয় দিনেই (২৭ নভেম্বর) মাঠে নামছে রংপুর। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিনিধিদের প্রতিপক্ষ ইংল্যান্ডের হ্যাম্পশায়ার হকস। হ্যাম্পশায়ার ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টের অন্যতম সফল দল।

রংপুর এবং ইংলিশ দলটি ছাড়া টুর্নামেন্টটিতে অংশ নেবে স্বাগতিক ক্যারিবীয় দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) লাহোর কালান্দার্স, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা ভিক্টোরিয়ান ক্রিকেট দল।

আরও পড়ুন: ৭০০ উইকেট ও ১৪ হাজার রানের রেকর্ড একমাত্র সাকিবের

গ্লোবাল সুপার লিগে প্রথম রাউন্ডে প্রতিটি দলই একবার করে পরস্পর মুখোমুখি হবে। নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর ১ ডিসেম্বর মুখোমুখি হবে ভিক্টোরিয়ার। এ ছাড়া ৪ ডিসেম্বর গায়ানা এবং ৫ ডিসেম্বর রংপুরের প্রতিপক্ষ লাহোর। গায়ানা সরকারের পরিকল্পনায় শুরু হতে যাওয়া গ্লোবার সুপার লিগের সব ম্যাচই হবে গায়ানা প্রভিডেন্স স্টেডিয়ামে। পাঁচ দলের মধ্য থেকে চার দল যাবে সেমিফাইনালে। এরপর আগামী ৭ ডিসেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল। শিরোপাজয়ী দলকে ১ মিলিয়ন ডলার অর্থ পুরস্কার দেওয়া হবে।

গত ৭ অক্টোবর মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ফারুক আহমদে বলেছিলেন, ‘গ্লোবাল সুপার লিগ, পাঁচ দল নিয়ে খেলা হবে এবং ৫টা দেশ বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে আসবে। আমাদের যাওয়ার প্রস্তাব দিয়েছে। প্রথমে গত বছরের বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশালকে প্রস্তাব দিয়েছে। তারা যেতে অপরাগতা জানিয়েছে। তারপর আমরা আরেকটা সেমিফাইনালিস্ট দলকে দায়িত্ব দিয়েছি, তারা যাবে যদি সব কিছু ঠিক থাকে।’