২৪ অক্টোবর ২০২৪, ১৩:১৩

ম্যাচসেরার পুরস্কার উৎসর্গ করলেন মৃত বন্ধুকে  

সাফ ফুটবলে ভারতের বিপক্ষে জোড়া গোল করে ম্যাচসেরার পুরস্কার হাতে তহুরা খাতুন  © সংগৃহীত

দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা সাফ ফুটবলে বাংলাদেশ নারী ফুটবল দল ভারতের বিপক্ষে অসাধারণ খেলেছে। নেপালের কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে বুধবার (২৩ অক্টোবর) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে বাংলাদেশ। 

ওই ম্যাচে বাংলাদেশ নারী দলের স্ট্রাইকার তহুরা খাতুন জোড়া গোল করে ভারতের বিপক্ষে ম্যাচ জিতিয়েছেন। দলকে তুলেছেন সেমিফাইনালে। পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও। তার গোল দুটি দেখার মতো ছিল। 

এদিকে আক্রমণভাগে ঋতুপর্ণা চাকমা অসাধারণ খেলেছেন। গোলরক্ষক রূপনা চাকমা চোখ ধাঁধানো সেভ করেছেন। সবাই দুর্দান্ত পারফরম্যান্স করে বাংলাদেশ দলকে জিতিয়েছেন। তবে জোড়া গোলের কৃতিত্ব তহুরাকে এগিয়ে রেখেছিল। ম্যাচসেরা পুরস্কার ২৫ হাজার নেপালি রুপি পেয়েছেন তহুরা।

ম্যাচসেরা এই বাংলাদেশি ফুটবলার বলেন, 'আমরা পাকিস্তানের বিপক্ষে ড্র করেছিলাম। ভালো খেলতে পারিনি। এ কারণে ভারতের বিপক্ষে আমাদের টার্গেট ছিল ১২০ ভাগ দিয়ে খেলব। আমরা সেভাবে চেষ্টা করেছি। ফলে আমরা ভালো করেছি ম্যাচে।

পুরস্কার হাতে নিয়ে আবেগাপ্লুত তহুরা বলেন, 'আমার ফ্রেন্ড মারা গেছেন। আমার এই পুরস্কার আমি তাকে দিলাম।' তার কাছে স্মরণীয় ও সেরা মুহূর্ত এটি। আর সেই ক্ষণে তহুরা স্মরণ করলেন গত সাফ জয়ী বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটনকে। তহুরা বলেন, 'আমি তাকে মিস করছি। ছোটন স্যারকে ধন্যবাদ।