'কেন তোমরা রাজনীতিতে যোগ দিলে', মাশরাফি-সাকিবকে নিয়ে জুনায়েদের আক্ষেপ

মাশরাফি-সাকিব ও জুনায়েদ সিদ্দিকী
মাশরাফি-সাকিব ও জুনায়েদ সিদ্দিকী  © সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সফল একজন অধিনায়ক আরেকজন বাংলাদেশ ক্রিকেটকে পরিচয় করিয়েছেন বিশ্ব দরবারে। চিনতে নিশ্চয়ই ভুল করেনি? একজন হচ্ছে নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা আরেকজন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কি ছিল না এদের?- যশ, খ্যাতি, দর্শকদের ভালোবাসা আর বাংলাদেশের হয়ে একাধিক রেকর্ড। তবুও যুক্ত হয়েছিল ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গে ফলাফল দেশ ছেড়ে পলাতক হত্যা মামলার আসামী। 

এই নিয়ে যেন আফসোসের কমতি নেই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তাই তো জাতীয় দলের এই দুই নক্ষত্রকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জাতীয় দলের আরেক সাবেক খেলোয়াড় জুনায়েদ আক্ষেপ করেছেন।

রবিবার (২০ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এক পোস্টে জুনায়েদ সিদ্দিকী আক্ষেপ করে লিখেছেন, কেন তোমরা রাজনীতিতে যোগ দিলে? এটা আমাদের পেশা নয়। আপনার দুইজনই আমাদের ক্রিকেটের কিংবদন্তি। আপনারা এই পরস্থিতি কখনোই প্রাপ্য নয়। একজন সহকর্মী হিসাবে ব্যাপারটি আমার সত্যিই খুবই খারাপ লাগছে।

২০১৮ সালে নড়াইল-২ আসন থেকে মাশরাফি বিন মর্তুজা এবং ২০২৩ সালে মাগুরা-১ আসন থেকে সাকিব সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হলে ছাত্র জনতাকে গণহত্যার দায়ে মামলা করা হয় একাধিক নেতাকর্মীদের নামে। সে তালিকা থেকে বাদ যাননি জাতীয় দলের এই দুই সাবেক ক্রিকেটারও। 

সরকারের পটপরিবর্তনের পর থেকে আত্মগোপনে রয়েছেন এসকল নেতাকর্মীরা। এসময় সাকিব বিদেশের মাটিতে বাংলাদেশের জার্সি জড়িয়ে মাঠে নামলেও দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা সিরিজে শেষ টেস্ট খেলতে চাইলে বিপত্তি ঘটে। নানা নাটকীয়তার পরে নিশ্চিত হয় যে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলছেন না সাকিব।


সর্বশেষ সংবাদ