২২ অক্টোবর ২০২৪, ১০:৫৪

এক বছর পর মাঠে ফিরলেন নেইমার, জিতল তার দলও

ম্যাচের একটি মুহূর্তে নেইমার  © সংগৃহীত

মাঠে ফেরার জন্য প্রস্তুত নেইমার। এটা আগেরই জানা কথা। গত কয়েক দিন সে প্রস্তুতিই নিচ্ছিলেন ব্রাজিলিয়ান সুপার স্টার। হাঁটুর ইনজুরির কারণে গত বছর অক্টোবর থেকে মাঠের বাইরে তিনি। চলতি বছর আরেকটি অক্টোবর যাওয়ার পথে।

নেইমার মাঠে নামবেন, তবে কখন সেই মাহেন্দ্রক্ষণটি আসবে, সে অপেক্ষায় থাকলেন আরব আমিরাতের শহর আল আইনের হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা।

অবশেষে মাঠে নামতে পারলেন ব্রাজিল তারকা। ৩৬৭ দিন পর সৌদি ক্লাব আল হিলালের জার্সি গায়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আরব আমিরাতের ক্লাব আল আইনের বিপক্ষে ম্যাচের ৭৭ মিনিটে মাঠে নামলেন তিনি। নাসের আল দাওসারির পরিবর্তে মাঠে নামেন এই সুপার স্টার। গোল-অ্যাসিস্ট না পেলেও এদিন দলের দুর্দান্ত এক জয় পেয়েছেন মাঠে থেকেই। আল আইনের মাঠে আল হিলালের ৫-৪ গোলে জয় আর দুই হ্যাটট্রিক ছাপিয়ে এই ম্যাচে নেইমারের মাঠে ফেরাই হয়ে উঠেছে সবচেয়ে বড় খবর।

আরও পড়ুন: কবে মাঠে ফিরছেন জানালেন নেইমার নিজেই

বেঞ্চ থেকে মাঠে নেমেই গোলের সুযোগ তৈরি করেছিলেন নেইমার। আলেক্সান্দার মিত্রোভিচের সঙ্গে পাস আদান-প্রদান করে বক্স থেকে শট নেওয়ার সুযোগ তৈরি করেছিলেন। শট নিলেও আল আইন গোলরক্ষকের কারণে সেটায় গোল পাওয়া হয়নি নেইমারের। ম্যাচে যোগ করা ১৬ মিনিট সময়েও একটি গোলের সুযোগ পেয়েছিলেন নেইমার। সেটিও কাজে লাগাতে পারেননি তিনি। 

৯ গোলের রোমাঞ্চকর এই ম্যাচে আল হিলালের হয়ে হ্যাটট্রিক করেন সালেম-আল দাসারি। আল আইনের হয়ে হ্যাটট্রিক করেন সুফিয়ান রাহিমি। দুই হ্যাটট্রিকের ম্যাচে জয়টা পেয়েছে নেইমারের দলটা। 

গত বছর আগস্টে সৌদি ক্লাবটিতে যোগ দেন নেইমার। হাঁটুর চোটে পড়ার আগে ক্লাবটির হয়ে মাত্র ৫টি ম্যাচ খেলেন। তাকে সৌদি প্রো লিগে এখনো নিবন্ধিত করতে পারেনি আল হিলাল। জানুয়ারির আগে নিবন্ধিত করার সুযোগ না থাকায় আপাতত সৌদি প্রো লিগের ম্যাচে নেইমারকে দেখা যাবে না।