১২ অক্টোবর ২০২৪, ২১:১৪

টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ রানের মালিক ভারত

ভারতের ব্যাটিং  © ফাইল ছবি

এতদিন টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রান ছিল আফগানিস্তানের দখলে। সেই রেকর্ড এবার দখলে নিল ভারত। আফগানিস্তানের করা দলীয় সর্বোচ্চ ২৭৮ রানের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছে ভারত। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৯ ওভার ২ বল শেষে ২৮৯ রান। শেষ পর্যন্ত ২৯৭ রান সংগ্রহ করে ভারত।

শনিবার ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে টস হেরে বোলিং করতে নেমে এলোমেলো বাংলাদেশ দল। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ভারতীয় ওপেনার অভিষেক শর্মা ও স্যামসন। তবে দলীয় ২৩ রানে ৪ বলে ৪ রান করে আউট হন অভিষেক।

এরপর ক্রিজে আসা সূর্যকুমারকে সঙ্গে নিয়ে টাইগার বোলারদের ওপর চড়াও হন স্যামসন। চার-ছক্কার ফুলঝুড়ি ছোটাতে থাকেন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে মাত্র ২৩ বলে ফিফটি তুলে নেন স্যামসন। 

মারমুখী ব্যাটংয়ে ফিফটি তুলে নেন সূর্যকুমারও। এরপর ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান এই দুই ব্যাটার। ৪০ বলে সেঞ্চুরি তুলে নেন স্যামসন। সূর্যকুমার ও স্যাঞ্জু স্যামসন মিলে ১৭৩ রানের জুটি গড়েন। 

এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় ভারত। স্যামসন ৪৭ বলে ১১১ ও সূর্যকুমার ৩৫ বলে ৭৫ রান করে সাজঘরে ফিরে যান। এরপর ক্রিজে এসে তাণ্ডব চালান হার্দিক পান্ডিয়া ও রিয়ান পরাগ। একের পর এক চার-ছক্কা হাঁকাতে থাকেন এই দুই ব্যাটার। 

দলীয় ২৭৬ রানে আউট হওয়ার আগে ১৩ বলে ৩৪ রান করেন পরাগ। এছাড়া ১৮ বলে ৪৭ রান করে আউট হন হার্দিক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে ভারত।