০৩ অক্টোবর ২০২৪, ১৪:০৮

শাহরুখের পথে হাঁটলেন শাকিব খান, জানালেন বিপিএলে নিজের দলের নাম

শাকিব খান  © সংগৃহীত

জনপ্রিয় ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লীগে অভিনেতাদের মালিকানা নতুন নয়। ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লীগ আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) এ আমরা দেখছি বলিউড কিং শাহরুখ খান, প্রীতি জিনতা, জুহি চাওলা বা শিল্পা শেঠীকে। এবার সে তালিকায় প্রথমবারের মতো যুক্ত হলেন বাংলাদেশের তারকা অভিনেতা শাকিব খান। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর ১১তম আসরের দেশের প্রথম চিত্রতারকা হিসেবে বিপিএলে ক্রিকেট টিম কিনলেন শাকিব খান।

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে রিমার্ক হারল্যানের হেড অফিসে ‘ঢাকা ক্যাপিটালস’ টিমের মালিক হিসেবে লোগো উন্মোচন করেন শাকিব খান। মূলত দর্শকদের সিদ্ধান্তেই দলের এ নামটি চূড়ান্ত করা করা হয়েছে। তাই লোগো উন্মোচন অনুষ্ঠানেও দর্শকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

এ সময় শাকিব খান বলেন, আসন্ন বিপিএলে আমাদের টিমের নাম সাজেস্ট করতে দেশ বিদেশের আমার ভালোবাসার মানুষ এবং ক্রিকেটপ্রেমীরা অনেক রেসপন্স দিয়েছেন। যা দেখে সত্যি উচ্ছ্বসিত হয়েছি।

শাকিব আরও বলেন, তাই সবার মতামতকে প্রাধান্য দিয়ে আমাদের টিমের নাম চূড়ান্ত করা হয়েছে ‘ঢাকা ক্যাপিটালস’। আপনাদের সবার সর্বোচ্চ সমর্থন ও ভালোবাসায় ঢাকা ক্যাপিটালস অর্জন করবে কাঙ্ক্ষিত সাফল্য।

শাকিব খানের কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক হারল্যানের মালিকানাধীন ক্রিকেট টিম হচ্ছে ‘ঢাকা ক্যাপিটালস’। বিপিএলে ২০১২ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর নামে যাত্রা শুরু করা ঢাকা ১০ আসরের মধ্যে সাতবার নাম পরিবর্তন করলো। সর্বশেষ গত আসরে তারা 'দুর্দান্ত ঢাকা' নামে মাঠে নেমেছিল