২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪২

ভিনির হাতেই উঠছে ব্যালন ডি’অর? নাম ফাঁস করল স্প্যানিশ সংবাদমাধ্যম!

ভিনির হাতেই উঠছে ব্যালন ডি’অর  © সংগৃহীত

ফুটবলের সর্বোচ্চ মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর। তবে এটি কার হাতে উঠছে তা দেখার জন্য সারা বিশ্বের ক্রীড়াপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষায় থাকে। আগামী ২৮ অক্টোবর প্যারিসের চাতেলে থিয়েটারে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর বিজয়ীর নাম। ফ্রান্স ফুটবল এবং উয়েফার যৌথ উদ্যোগে ২০২৩-২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি দেয়া হবে ওই দিন। ব্যালন ডি’অর জয়ের আলোচনায় এবার রয়েছে একাধিক নাম। তবে অনেকটাই এগিয়ে আছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিযযুস জুনিয়র। 

২০২৩-২৪ মৌসুমে দারুন পারফরম্যান্স করে ব্যালন ডি’অর জয়ের রেসে বার বার উঠে আসছে তিনটি নাম। তারা হলেন রিয়ালের দুই তারকা ভিনিসিয়ুস জুনিয়র-জুড বেলিংহ্যাম এবং ম্যানসিটি মিডফিল্ডার রদ্রি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম  মার্কার দাবি রদ্রি-বেলিংহ্যাম নয় পুরস্কারটি উঠবে রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের হাতে।

বিদায় মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত কেটেছে ভিনিসিয়ুস জুনিয়রের। ব্রাজিলিয়ান এই তারকা ইতোমধ্যেই নিজেকে ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, আর এবার সেই সাফল্যের স্বীকৃতি হিসেবে ব্যালন ডি’অরের সোনালী বলটি তার হাতে উঠতে চলেছে বলেই জানা যাচ্ছে। ব্যালন ডি'অর, যা প্রতিটি ফুটবলারের স্বপ্ন, সেটিই এবার ভিনিসিয়ুসের কাছে আসতে চলেছে।

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন, যা তার অসাধারণ ক্যারিয়ারের অন্যতম মাইলফলক। ব্রাজিলিয়ান এই তারকা গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জয়ে প্রধান ভূমিকা পালন করেছেন। তিনি সাপোর্টিং রোল থেকে শুরু করে দলের কেন্দ্রীয় খেলোয়াড় হয়ে উঠেছেন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালগুলোতে তার অসাধারণ পারফরম্যান্স তাকে শীর্ষে নিয়ে এসেছে।

এবার এই বিষয় নিয়ে একটি তথ্য জানিয়েছে ক্রীড়া জগতের জনপ্রিয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। আজ মঙ্গলবার নিজের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট করেন রোমানো। যেখানে তিনি জনপ্রিয় সংবাদ মাধ্যম মার্কার বরাত দিয়ে লিখেছেন, ব্যালন ডি’অর জিততে যাওয়া ভিনিসিয়াস জুনিয়রের জন্য ইতোমধ্যে গোল্ডেন বুট প্রস্তুত করে রেখেছে নাইক।

এর আগেও দেখা গিয়েছে ব্যালন ডি’অর জয়ী ফুটবলারদের গোল্ডেন বুট উপহার দেয় বিশ্বের জনপ্রিয় জুতোর ব্র্যান্ড নাইক। জনপ্রিয় সংবাদ মাধ্যম মার্কার তথ্য অনুযায়ী ভিনিসিয়াস জুনিয়রের জন্য গোল্ডেন বুট প্রস্তুত রেখেছে এই প্রতিষ্ঠানটি। তাই অনেকে ধারণা করছেন এবার এই ব্রাজিলিয়ানের হাতেই উঠতে যাচ্ছে ব্যালন ডি’অর।