১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩২

যে রেকর্ডে রোনালদোর পাশে নেই কেউ

ক্রিশ্চিয়ানো রোনালদো  © সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো দেড় দশকে জাদুকরী ফুটবল উপহার দিয়ে জয় করে নিয়েছেন ফুটবলপ্রেমীদের মন। তার দীর্ঘ ক্যারিয়ারে ভেঙেছেন অনেক রেকর্ড, গড়েছেন ইতিহাসও। বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বজুড়ে অনেক উঠতি খেলোয়াড়ের রোল মডেল। ফুটবলেরর বাইরে ব্যক্তি রোনালদোকেও বেশিরভাগ মানুষ পছন্দ করেন। তার প্রতিটি গোল, প্রতিটি হাসি, প্রতিটি অর্জন নিজেদের মনে করে উদযাপন করেন বিশ্বের মিলিয়ন মিলিয়ন ভক্ত। তবে এবার রোনালদোর অনন্য রেকর্ড। যেই রেকর্ডে তার আশেপাশেও কেউ নেই। 

বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ১ বিলিয়ন বা ১০০ কোটি অনুসারীর মাইলফলক স্পর্শ করেছেন এই পর্তুগিজ সুপারস্টার। বিশ্বের প্রথম ও একমাত্র ব্যক্তি হিসেবে জনপ্রিয়তার বিচারে গড়েছেন বিরল কীর্তি। সামাজিক যোগাযোগমাধ্যমে এই আনন্দের সংবাদ নিজেই জানিয়েছেন রোনালদো। ইংরেজিতে 1B আকৃতির মধ্যে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের অনেকগুলো মুহূর্তের ছবি বসিয়েছেন। যার শিরোনাম দিয়েছেন—১০০ কোটির স্বপ্ন, একটি যাত্রা।

পোস্টে রোনালদো লিখেছেন, আমরা ইতিহাস সৃষ্টি করেছি। ১ বিলিয়ন (১০০ কোটি) অনুসারী! এটি শুধু একটি সংখ্যার চেয়েও বেশি—এটি আমাদের ভাগাভাগি করে নেয়া আবেগ, উদ্যম, খেলার প্রতি ভালোবাসা এবং এর বাইরেও আরও অনেক কিছুর প্রমাণ।

কদিন আগে গড়েছিলেন ৯০০ গোলের কীর্তি। আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর এটি ২১৩তম ম্যাচে ১৩১তম গোল ছিল। ক্লাব ক্যারিয়ারে গোল করেছেন আরও ৭৬৯টি। বর্তমান ক্লাব আল নাসেরের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৮ গোল রয়েছে তার। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৪৫, জুভেন্টাসের হয়ে ১০১ ও স্পোর্টিং লিসবনের হয়ে ৫ গোল আছে।

আর এবার ইন্টারনেটেও ঝড় তুললেন সিআর সেভেন। যেই রেকর্ডে তার আশেপাশেও কেউ নেই।