১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২১

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেছেন জাতীয় দলের ক্রিকেটাররা

প্রধান উপদেষ্টার সাথে বৈঠকে বসেছেন জাতীয় দলের ক্রিকেটাররা  © সংগৃহীত

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আজ বৈঠকে বসেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর ফোন করে অধিনায়ক নাজমুল হোসেন ও তার দলকে অভিনন্দন জানিয়েছিলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সে সময়ে জানানো হয়েছিল, দেশে ফিরলে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেবেন তিনি।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ক্রিকেটারদের সঙ্গে প্রধান উপদেষ্টার কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। এ সময় উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও। প্রধান উপদেষ্টার প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছেন। 

ক্রিকেট বোর্ডের একাধিক সূত্র নিশ্চিত করেছে, ক্রিকেটারদের সঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ এবং আরও দুই-একজন কর্মকর্তাও প্রধান উপদেষ্টার কার্যালয়ে আছেন।

এর আগে, গেল ৩ সেপ্টেম্বর নাজমুল হোসেনকে ফোন করে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছিলেন, ‘আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।’ রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের মাঠে দাঁড়িয়েই প্রধান উপদেষ্টার সঙ্গে ফোনে কথা বলেন নাজমুল।

সাদা পোশাকে বাংলাদেশের পরিসংখ্যান খুব একটা ভালো নয়। বিশেষ করে বিদেশের মাটিতে তো বড় দলের বিপক্ষে সেই অর্থে বড় কোনো সাফল্য নেই বললেই চলে। এবার সেই পরিসংখ্যান বদলালো বাংলাদেশ। পাকিস্তানকে তাদেরই মাটিতে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জিতল লাল-সবুজের প্রতিনিধিরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচ টেস্ট সিরিজের দুটিতেই পাকিস্তানকে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। নিজেদের ২৪ বছরের টেস্ট ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকেই কেবল হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। এবার সেই তালিকায় যোগ হয়েছে পাকিস্তানের নাম।