২৯ আগস্ট ২০২৪, ১০:৫২

২২ গজের ক্রিকেটে ফেরার ঘোষণা তামিমের, জানালেন তারিখ

জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল  © ফাইল ছবি

জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল ওয়ানডেতে সবশেষ মাঠে নেমেছেন মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে। এরপর একই মাঠে ২২ গজে সবশেষ টেস্ট খেলেছেন গত বছরের এপ্রিলে এ আয়ারল্যান্ডের বিপক্ষে। আর টি-টোয়েন্টি থেকে ২০২২ সালে অবসর নিয়েছেন। বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ দায়িত্ব নেওয়ার পর আবারও ২২ গজে ফিরছেন তিনি। 

এক ভিডিও বার্তায় ২২ গজে ফেরার ঘোষণা দিয়েছেন তারকা ওপেনার। তিনি জানিয়েছেন, আগামী ৪-১৪ অক্টোবর যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) খেলবেন তিনি। একই লিগে খেলবেন অলরাউন্ডার সাকিব আল হাসানও।

প্রথমবারের মতো দেশটির ডালাসের ইউনিভার্সিটি অব টেক্সাসের উদ্যোগে এ টুর্নামেন্টে অংশ নেবে ছয়টি দল। ৬০ বলের টুর্নামেন্টে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন তামিম। এনসিএলের এক্স অ্যাকাউন্টে ভিডিওবার্তায় তিনি এ তথ্য জানিয়েছেন। 

আরো পড়ুন: বিসিবির বোর্ড সভা আজ, আসতে পারে যেসব সিদ্ধান্ত

তামিম বলেছেন, ডালাসে অনুষ্ঠিত হতে যাওয়া ন্যাশনাল ক্রিকেট লিগ ক্রিকেটে তিনি অংশ নিচ্ছেন। সবার সঙ্গেই দেখা হবে। বিশেষ করে দেখা হবে বাংলাদেশি ভক্তদের সঙ্গে। মাঠে নামার জন্য আর তর সইছে না।

এ টুর্নামেন্টে পাকিস্তানের মোহাম্মদ আমির, শহিদ আফ্রিদি, ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, ইংল্যান্ডের জেসন রয়, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন ও ডোয়াইন ব্রাভোর মতো তারকারা অংশ নেবেন বলে জানা গেছে।