সুপার এইটে যে সুবিধা পাচ্ছে না বাংলাদেশ

  © সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের সাত দল নিশ্চিত ছিল আগেই। অপেক্ষা ছিল ‘ডি’ গ্রুপের দ্বিতীয় দলটির, যেখানে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। আজ নেপালের বিপক্ষে জয় ও শ্রীলঙ্কার কাছে নেদারল্যান্ডস হেরে যাওয়ায় নাজমুল হোসেন শান্তর দলই সুপার এইটের শেষ টিকিট কাটল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি গ্রুপে চারটি দল করে সুপার এইট করেছে আইসিসি। গ্রুপ-১-এ বাংলাদেশের সঙ্গে আছে শক্তিশালী অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। গ্রুপ-১-এ যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

আগামী পরশু যুক্তরাষ্ট্র-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে সুপার এইটের খেলা। এই রাউন্ডে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে আগামী বৃহস্পতিবার (২১ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে। অ্যান্টিগায় ভোর ৬টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। অজিদের বিপক্ষে খেলার পর বিশ্রামের সুযোগ পাচ্ছে না বাংলাদেশ। পর দিনই শান্তরা খেলবেন আরেক শক্তিশালী দল ভারতের বিপক্ষে।

শারীরিক ধকল কাটিয়ে ওঠা কিংবা ভারত ম্যাচের ফলের ওপর খুব বেশি চিন্তা করে পরের ম্যাচে মাঠে নামার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ। এ ছাড়া টানা দুই দিন ম্যাচ আছে অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের।

আগামী ২২ জুন বাংলাদেশ-ভারত ম্যাচও হবে অ্যান্টিগায়। এই ম্যাচ শুরু হবে রাত ৮টা ৩০ মিনিটে। ২৫ জুন সুপার এইটে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে, যারা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট উঠেছে। কিংসটাউনে ম্যাচটি শুরু হবে ভোর ৬টা ৩০ মিনিটে।

এক নজরে সুপার এইট
গ্রুপ ১: ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও বাংলাদেশ।
গ্রুপ ২: যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রি আফ্রিকা।

সুপার এইটে বাংলাদেশের খেলার সময়-সূচি
২১ জুন: বাংলাদেশ-অস্ট্রেলিয়া (অ্যান্টিগা, সকাল ৬.৩০ মিনিট)
২২ জুন: বাংলাদেশ-ভারত (অ্যান্টিগা, রাত ৮.৩০ মিনিট)
২৫ জুন: বাংলাদেশ-আফগানিস্তান (কিংসটাউন, সকাল ৬.৩০ মিনিট)


সর্বশেষ সংবাদ