নিয়ম বদলে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে যে সময়ে, যা থাকছে অনুষ্ঠানে

  © সংগৃহীত

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। ডালাসে পর্দা উঠছে টি২০ বিশ্বকাপের নবম আসরের। রাত পোহালেই বাজতে শুরু করবে ক্রিকেটের এই সংক্ষিপ্ততম সংস্করণের বিশ্বকাপের দামামা। প্রথম ম্যাচে মুখোমুখি হবে উত্তর আমেরিকার দুই দেশ যুক্তরাষ্ট্র ও কানাডা। টেক্সাসের ডালাসে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল ভোর সাড়ে ৬টায়। তবে এবার ঘটছে অন্যরকম এক ঘটনা। প্রথম ম্যাচের আগে নয়, বরং আসরের দ্বিতীয় ম্যাচ শুরুর আগে হবে এই মেগা ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠান।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়) নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচের আগেই হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। খেলা শুরুর দুই ঘণ্টা আগে খুলে দেয়া হবে স্টেডিয়ামের গেট। অনুষ্ঠান চলবে ম্যাচের টস হওয়ার আগ মুহূর্ত পর্যন্ত। সে হিসেবে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা সাড়ে ৬টায়।

তবে উদ্বোধনী অনুষ্ঠানটি কেমন হবে, সেখানে কী কী হবে তা নিয়ে এখন পর্যন্তও বিস্তারিত জানায়নি আয়োজকরা। একটি পোস্টার প্রকাশ করা হয়েছে যেখানে গান ব্যতীত অন্য কিছু না থাকার সম্ভাবনা খুব বেশি। জানা গিয়েছে, মিউজিকে স্টেজ মাতাতে দেখা যাবে ডেভিড রাডার, আনা ও আল্ট্রা, রবি বি, এরফান আলভেসকে।

বিশ্বকাপের এক মাস আগে গত ২ মে থিম সং প্রকাশ করেছিল আইসিসি যেখানে গান গাইতে দেখা গেছে বিখ্যাত র‍্যাপার শন পল কে। মূল প্রোগ্রামে তিনি গানটি স্টেজে আবার গাইবেন কি না সেটি এখনও জানা যায়নি।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি দেখা যাবে বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাস্টারের তালিকাভূক্ত টেলিভিশন চ্যানেলগুলোতে। স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-১ এইচডি, পিটিভি স্পোর্টস ও টেন স্পোর্টসে দেখা যাবে এবারের বিশ্বকাপ। এছাড়া আইসিসি টিভিতেও দেখা যাবে উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার। বাংলাদেশের দর্শকরা সরাসরি অনুষ্ঠানটি দেখতে পারবে নাগরিক টিভিতে। এছাড়া রিজিওনাল বিভিন্ন ওটিটি অ্যাপেও উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি দেখা যাবে বিশ্বকাপের পুরো আসর।


সর্বশেষ সংবাদ