১৫ মে ২০২৪, ০৯:১৭

৫ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে: লা লিগা প্রধান

কিলিয়ান এমবাপ্পে  © সংগৃহীত

পিএসজি ছাড়ার ঘোষণা দিলেও নতুন ঠিকানা সম্পর্কে কিছু বলেননি কিলিয়ান এমবাপ্পে। তবে তার রিয়াল মাদ্রিদে যাওয়া নিশ্চিতই বলা যায়। সেই সম্ভাবনা আরও বেড়ে গেল লা লিগা প্রধান হাভিয়ের তেবাসের কথায়। স্প্যানিশ লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস নিশ্চিত করেছেন রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এমনকি সেই চুক্তি যে ৫ বছরের সেটিও বলেছেন তেবাস।

আর্জেন্টিনা সফরকালে ওলে পত্রিকায় সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি বলেন, ‘আগামী মৌসুম থেকে এমবাপ্পে রিয়াল মাদ্রিদের। সে পৃথিবীর সেরা খেলোয়াড়দের একজন। তারা পাঁচ বছরের চুক্তি করলে সে পাঁচ মৌসুম সুযোগ পাবে (চ্যাম্পিয়ন্স লিগ জয়ের)। তবে হ্যাঁ, রিয়ালে ভিনিসিয়াস ও বেলিংহ্যামও রয়েছেন। মাদ্রিদ দারুণ একটা দল হতে যাচ্ছে। তবে সেটা শিরোপা জেতার কোনো নিশ্চয়তা দেয় না।’

তেবাস বলেন, ‘যদি তারা ৫ বছরের চুক্তি সই করে তাহলে চ্যাম্পিয়নস লিগ জেতার পাঁচটি সুযোগ পাবেন এমবাপ্পে। এ বছর লা লিগায় ৩৬তম শিরোপা জিতেছে রিয়াল। তাদের সামনে সুযোগ রয়েছে ১৫তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলার।

২০১৭ সালে মোনাকো থেকে ১৮ কোটি ইউরোয় পিএসজিতে যোগ দেন এমবাপে। ক্লাবটির ইতিহাসে তিনিই সর্বোচ্চ গোলদাতা (২৫৬)। পিএসজির হয়ে পাঁচবার লিগ জিতলেও চ্যাম্পিয়নস লিগের শিরোপা অধরাই থেকে গেছে তার। ইউরোপের সফলতম দলে যোগ দিয়ে হয়ত সেই আক্ষেপ ঘোঁচাবেন ফরাসি বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। 

এদিকে, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়ার আগে ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেছেন কিলিয়ান এমবাপ্পে। সোমবার (১৩ মে) প্যারিসে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এমবাপ্পের হাতে সেরার পুরস্কার তুলে দেয়া হবে। ২৫ বছর বয়সী এমবাপ্পে এ নিয়ে লিগ ওয়ানে টানা পঞ্চমবার সেরা খেলোয়াড়র নির্বাচিত হলেন।  এবারের মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এমবাপ্পে ৪৪ গোল করেছেন।