পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন

পাকিস্তানের জার্সি গায়ে বাবার- রিজওয়ানরা
পাকিস্তানের জার্সি গায়ে বাবার- রিজওয়ানরা  © সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। প্রথমবার ২০ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার-ছক্কার এই টুর্নামেন্ট। বিশ্বকাপকে সামনে রেখে বেশিরভাগ দলই স্কোয়াড ঘোষণা করেছে। অনেকে প্রকাশ্যে এনেছে বিশ্বকাপ জার্সিও। এবার সেই তালিকায় যোগ হলো পাকিস্তানের নাম। পাকিস্তানের জার্সি গায়ে বাবার- রিজওয়ানদের ছবিও এখন ভাইরাল।

সোমবার (৬ মে) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জার্সি প্রকাশ করে পিসিবি। জমকালো আয়োজনে বিশ্বকাপ জার্সি উন্মোচন করল দেশটি। পাকিস্তানের এবারের জার্সিটিকে ম্যাট্রিক্স জার্সিও বলা হচ্ছে। এবারের জার্সির ক্ষেত্রেও পরিচিত সবুজ রংয়ের গণ্ডি ছেড়ে বেরোয়নি পাকিস্তান। 

পাকিস্তানের জার্সিতে গাড় ও হালকা সবুজ রংয়ের আধিক্য আছে। পাস্তানের জার্সির গলায় আছে বোতাম, কলারও আছে আলাদা। জার্সির ডানে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো, বামে পাকিস্তান ক্রিকেটের লোগো। তার উপরে রয়েছে একটি স্টার। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্যই এই তারাটি আঁকা রয়েছে লোগোর উপরে।  

Pakistan's T20 WC 2024 Jersey Unveiled: টি-২০ বিশ্বকাপের নতুন জার্সি প্রকাশ  পাকিস্তানের, নকশায় টক্কর টিম ইন্ডিয়াকে - pakistan unveils official jersey  for t20 world cup 2024 - ছবিঘর ...

দুই হাতায় রয়েছে স্পনসরদের লোগো। তার রং সাদা। সামনে সাদায় লেখা পাকিস্তান পাকিস্তানের জার্সিকে নাম দেওয়া হয়েছে ম্যাট্রিক্স জার্সি। জার্সির ডিজাইনের কারণেই দেওয়া হয়েছে এমন নাম।

নতুন জার্সি উদ্বোধনে পাকিস্তান ক্রিকেট বোর্ড স্বাভাবিকভাবেই তাদের পোস্টারবয় করে অধিনায়ক বাবর আজমকে। যদিও লাহোরের অনুষ্ঠানে বাবর ছাড়াও হাজির ছিলেন মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ এর মতো ক্রিকেটাররা। উপস্থিত ছিলেন পিসিবি প্রধান মহসিন নাকভিও।

জার্সিটি নিয়ে একটি ভিডিয়োও প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যার স্লোগান হল, 'লপেট খুদ পর বতন কা পরচম, বাজা দে ডঙ্কা, মচা দে শোর।'

জার্সি উন্মোচন করলেও এখনও বিশ্বকাপ দল ঘোষণা করেনি পিসিবি। ধারণা করা হচ্ছে ২৫ মে পর্যন্ত আইসিসির যে সময়সীমা দেওয়া আছে, তার আগেই চূড়ান্ত স্কোয়াড জানিয়ে দেবে পিসিবি। ২০২২ আসরে ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি বাবররা। এবার সেই আক্ষেপ মেটাতে মরিয়া রিজওয়ানরা।

আগামী ১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে বিশ্বকাপের, যেখানে উদ্বোধনী ম্যাচে ডালাসে স্বাগতিকদের বিপক্ষে লড়বে কানাডা। এছাড়া বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ৭ জুন, ডালাসের ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।

আবারও গ্রুপ পর্বেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। গ্রুপ ‘এ’-তে তারা আছে আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার সঙ্গে।

 

সর্বশেষ সংবাদ