ফের মুস্তাফিজের দখলে আইপিএলের পার্পেল ক্যাপ

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © ফাইল ছবি

ভিসা-সংক্রান্ত কাজের জন্য দেশে ফেরায় চলতি আইপিএলে খেলতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। তবে সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে একাদশে ফিরেই ঝলক দেখালেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে মাত্র ২২ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন তিনি। তাতে আবারও মাথায় পরলেন পার্পেল ক্যাপ।

৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি মুস্তাফিজ। সোমবার ম্যাচের আগে অবশ্য চার নম্বরে ছিলেন তিনি। শীর্ষে ওঠার জন্য দুই উইকেটই প্রয়োজন ছিল বাংলাদেশের বাঁহাতি এই পেসারের। পার্পেল ক্যাপের দৌড়ে মোস্তাফিজ পেছনে ফেলেছেন যুজবেন্দ্র চাহালকে। ৪ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন রাজস্থান রয়্যালসের এই স্পিনার।

কলকাতার বিপক্ষে যদিও প্রথম তিন ওভারে উইকেটের দেখা পাননি মুস্তাফিজ। চিপক স্টেডিয়ামে নিজের প্রথম ওভারে ছয় রান দেন তিনি। দ্বিতীয় ওভারেও একই রান খরচ করেন। তার পরের দুই ওভার জমিয়ে রাখা হয় ডেথ ওভারের জন্য। সেখানেও বাজে বোলিং করেননি মোস্তাফিজ। তৃতীয় ওভারে চারটি ডট দিলেও হজম করতে হয় ৯ রান। ভাগ্য সহায় থাকলে আন্দ্রে রাসেলের উইকেট পেতে পারতেন তিনি। কিন্তু উইকেটের পেছনে ক্যাচ মিস করেন মহেন্দ্র সিং ধোনি।

নিজের ও দলের শেষ ওভারে এসে প্রথম বলেই কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে শিকার করেন মুস্তাফিজ। তার বলে ডিপ মিড উইকেটে থাকা রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দেন আইয়ার।

চতুর্থ বলে মিচেল স্টার্ককে তুলে নেন মুস্তাফিজ। তাকে উড়িয়ে মারতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে থাকা রাচিন রবীন্দ্রর হাতে ক্যাচ দেন স্টার্ক। এমন দারুণ বোলিংয়ের কারণে শেষ ওভারে মাত্র ২ রান নিতে পারে কলকাতা। টস হেরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৯ উইকেট ১৩৭ রানের সংগ্রহ গড়ে তারা।


সর্বশেষ সংবাদ