২৮ জানুয়ারি ২০২৪, ১২:৩২

বার্সা ছাড়ার ঘোষণা জাভির

বার্সা ছাড়ার ঘোষণা জাভির

ব্যর্থতার দায় নিয়ে ক্লাব ছাড়ার ঘোষণা দিলেন জাভি। চলতি মৌসুম শেষ হওয়ার পরই তিনি বার্সেলোনা ছাড়বেন। সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। শনিবার (২৭ জানুয়ারি) রাতে ভিয়ারিয়ালের কাছে বার্সা হেরেছে ৫-৩ গোলে। এতে স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে হাতছাড়া হওয়ার পর এবার লা লিগার শিরোপা ধরে রাখার মিশনেও বেশ পিছিয়ে পড়েছে তারা। 

এই হারে শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১০ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়েছে তারা। ম্যাচের পর এই সিদ্ধান্ত জানিয়েছেন জাভি। আগামী ৩০ জুনের পর থেকে বার্সেলোনার ডাগ আউটে আর দেখা যাবে না জাভিকে। 

বার্সা কোচ বলেন, ‘আমি ৩০ জুন বার্সা ছেড়ে চলে যাচ্ছি। সভাপতি এবং স্টাফদের সঙ্গে মিলেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। একজন বার্সেলোনা-সমর্থক হিসেবে ক্লাবের ভালোর জন্যই আমার এই সিদ্ধান্ত। আমার মনে হয়, ক্লাবের সবদিক দিয়েই পরিবর্তন দরকার। কেউ আমাকে বলেছিল বার্সার স্যার অ্যালেক্স ফার্গুসন হতে। কিন্তু এটা অসম্ভব। বার্সায় এটা কখনো হবে না।’

কিছুদিন আগেই অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিতে হয়েছিল বার্সেলোনাকে। সেই হারের রেশ না কাটতেই এবার ঘরের মাঠে বড় পরাজয়ের স্বাদ পেয়েছে কাতালানরা। সবমিলিয়ে মাঠে সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সার। 

আরও পড়ুন: ফিফা দ্য বেস্ট এবং ব্যালন ডি'অর বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে: রোনালদো

২০১৯ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টেনে কাতারি ক্লাব আল সাদের কোচের দায়িত্ব গ্রহণ করেন জাভি। ২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পরের মৌসুমেই জিতিয়েছেন লিগ শিরোপা ও স্প্যানিশ সুপার কাপ। 

কিন্তু এ মৌসুমে ছন্দ হারিয়েছে দলটি। তাতে চাকরিও ছাড়ার সিদ্ধান্ত নিতে হয়েছে জাভিকে।