২৫ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৫

মিয়ামিতে মেসির সঙ্গে জুটি বাঁধবেন সুয়ারেজ, কবে দেখা যাবে?

মিয়ামিতে মেসির সঙ্গে জুটি বাঁধবেন সুয়ারেজ  © সংগৃহীত

মেসির পথ ধরে গত বছরই মায়ামিতে যোগ দেন বুস্কেতস ও আলবা। এই তিন তারকাকে নিশ্চিত করার পর তখনই সুয়ারেজের সঙ্গে আলোচনা চালায় ক্লাবটি। তবে সেই আলোচনার ইতি হয় তখনই। ডিসেম্বরের সুয়ারেজকে ছাড়তে রাজী হয়নি গ্রেমিও। শেষ পর্যন্ত তাদের চাওয়া অনুযায়ী ডিসেম্বর পর্যন্ত খেলে মায়ামিতে যোগ দিতে যাচ্ছেন সুয়ারেজ। তবে ভক্তদের এখন চোখ কবে কোথায় দেখা যাবে মেসি আর সুয়ারেজ বন্ধনের নতুন অধ্যায়। 

শুক্রবার যুক্তরাষ্ট্রের ক্লাবটির সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেছেন উরুগুইয়ান ফুটবলার সুয়ারেজ। ৩৬ বছর বয়সী সুয়ারেজ ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে খেলেছেন গত মৌসুমে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৩ ম্যাচ খেলে করেছেন ২৬ গোল। 

লিগে তার ১৭ গোলের সুবাধে গ্রেমিও ব্রাজিলিয়ান লিগে দ্বিতীয় স্থান অর্জন করে। একই সঙ্গে লিগ সেরার পুরস্কার, গোল্ডেন বলও জয় করেছেন তিনি। একই সঙ্গে টুটি ট্রফিও জিতেছে গ্রেমিও। মিয়ামিতে যোগ দিয়ে এক বিবৃতিতে সুয়ারেজ বলেন, ‘মায়ামির হয়ে নতুন চ্যালেঞ্জ নিতে পেরে আমি উত্তেজিত। মাঠে নামার জন্য তর সইছে না। দারুণ এই ক্লাবের হয়ে অনেক ট্রফি জিততে চাই।’

মায়ামির গোলাপি জার্সিতে সুয়ারেজকে দেখতে অত লম্বা সময় অপেক্ষা করতে হবে না ভক্তদের। আসন্ন জানুয়ারি মাসেই দেখা যাবে সুয়ারেজকে। সৌদি আরবে ২৯ জানুয়ারি আল-হিলালের বিপক্ষে মাঠে নামতে পারেন মেসি এবং সুয়ারেজ। এই ক্লাবেই আছেন এমএসএন ট্রয়ীর বাকি সদস্য নেইমার। তবে, লম্বা ইনজুরির কারণে নেইমার থাকছেন না সেই ম্যাচে। 

এরপরেই ফেব্রুয়ারির এক তারিখ ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসরের বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। সেখানে আরও একবার মেসি-রোনালদো দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া। এরপর জাপানে স্থানীয় দল ভিসেল কোবের বিপক্ষে ম্যাচ সূচি আছে মায়ামির। প্রাক-মৌসুম দলটি শেষ করবে মেসির সাবেক ক্লাব নিউওয়েজ ওল্ড বয়েজের বিপক্ষে ম্যাচ দিয়ে।  

নতুন এমএলএস মৌসুমে ইন্টার মায়ামির প্রথম ম্যাচ আগামী ২২ ফেব্রুয়ারি। রিয়েল সল্ট লেকের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের ২০২৪ মৌসুম। আবারও কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ। গোল উদযাপনে দু’জনকে দেখা যাবে আলিঙ্গন করতে। বার্সেলোনার জার্সিতে ভেঙে গিয়েছিল মেসি এবং সুয়ারেজের জুটি। সেই জুটি আবার একসঙ্গে হতে যাচ্ছেন। 

এর আগে ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বার্সেলোনায় একত্রে খেলেছেন মেসি, সুয়ারেজ, বুস্কেটস ও আলবা। এ সময়ে বার্সেলোনার হয়ে ১৩টি শিরোপা জিতেছেন তারা। যেখানে ছিল চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ। আগামী বছর আরও একবার একত্রে দেখা যাবে মায়ামির জার্সিতে।