২৯ নভেম্বর ২০২৩, ১৩:৫৪

মাগুরাবাসীর ভালোবাসায় সিক্ত ‘রাজনীতিবিদ’ সাকিব

নির্বাচনী প্রচারণায় সাকিবকে মাগুরায় বরণ  © সংগৃহীত

মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে তোড়জোড় শুরু হয়েছে ইতিমধ্যেই। আওয়ামী লীগ থেকে প্রথমবারের মতো প্রার্থী হওয়া ক্রিকেটার সাকিব আল হাসান নির্বাচনী প্রচারণায় মনোনয়ন প্রাপ্তির তিন দিনের মাথায় গাড়িবহর নিয়ে মাগুরা পা রেখেছেন। 

বুধবার (২৯ নভেম্বর) সকালে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে মাগুরার পথে যাচ্ছে শুরু করেছিলেন তিনি। বেলা সাড়ে ১২টায় মাগুরায় পৌঁছান সাকিব ও তার সঙ্গে থাকা নেতাকর্মীরা। সাকিবের সঙ্গে রয়েছেন জাতীয় দলের দুই ক্রিকেটার রনি তালুকদার এবং নাজমুল হোসেন অপু। আছেন ক্রিকেটার আল আমিন জুনিয়রও। 

এ সময় গড়াই নদীর ব্রিজ থেকে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্থানীয় নেতাকর্মীরা। সে সময় সাকিবের বাবা মাশরুর রেজা উপস্থিত ছিলেন। শত শত মোটরসাইকেল আর অগুণিত প্রাইভেটকারের শো-ডাউন দেখা যায় এ সময়।

জানা যায়, বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিশাল বহর নিয়ে নিজের নির্বাচনী এলাকার পথে রওনা দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাগুরা-১, মাগুরা-২ এবং ঢাকা-১০ আসনের মনোনয়ন নিয়েছিলেন সাকিব। দলীয়ভাবে তাকে মাগুরা-১ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। জাতীয় দলের ক্রিকেটার ছাড়াও গাড়িবহরে আছেন আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী।

অধিনায়ক সাকিব আল হাসান এখন নির্বাচনী ময়দানে ব্যস্ত সময় পার করছেন। আর তার সঙ্গে যুক্ত হতে দেখা যাচ্ছে জাতীয় দলের বেশ কয়েকজন সতীর্থকেও। বিশেষ করে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যাচ্ছে ক্রিকেটার রনি তালুকদারকে। এ ছাড়া সরাসরি যুক্ত হতে দেখা গেছে মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন অপুকেও। 

ক্রীড়াবিদদের খেলার মাঠ থেকে রাজনীতির অঙ্গনে পদার্পণ নতুন কিছু নয়। অধিকাংশ ক্ষেত্রেই অবসর নেওয়ার পর অনেকে পুরোদস্তুর রাজনীতিবিদ হন। তবে সাম্প্রতিক সময়ে এর ব্যতিক্রমও হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা জাতীয় দলে খেলা অবস্থাতেই সংসদ সদস্য হয়েছিলেন। মাশরাফির পর বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানও সেই পথেই হাঁটছেন।

এদিকে, রাজনৈতিক ক্যারিয়ারের শুরুতে জাতীয় দলে নিজের সাবেক সতীর্থ ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে শুভকামনা পেয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়কের চাওয়া ক্রিকেটের মতো সাকিবের রাজনীতির পথচলাও দীর্ঘ হোক। 

পাঞ্জাবি-কোট পরা সাকিবের একটি ছবি নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে রবিবার (২৬ নভেম্বর) পোস্ট করে মাশরাফি লিখেছেন, 'ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা…। শুভকামনা নেতা…।'

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানের পক্ষে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার ঘোষণা দিয়েছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (২৯ নভেম্বর) জেলা শহরের জামরুল তলায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে এ ঘোষণা দেন নেতারা। পাশে থাকার ঘোষণা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।