‘শুভকামনা নেতা’, সাকিবকে মাশরাফি

সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা
সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা  © সংগৃহীত

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হয়ে নিজ জন্মস্থান মাগুরা ১ আসন থেকে নির্বাচন করবেন তিনি। রাজনৈতিক ক্যারিয়ারের শুরুতে জাতীয় দলে নিজের সাবেক সতীর্থ ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে শুভকামনা পেলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। 

বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়কের চাওয়া, ক্রিকেটের মতো সাকিবের রাজনীতির পথচলাও দীর্ঘ হোক। পাঞ্জাবি-কোট পরা সাকিবের একটি ছবি নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে রবিবার (২৬ নভেম্বর) পোস্ট করে মাশরাফি লিখেছেন, 'ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা…। শুভকামনা নেতা…।'

একইদিনে আরও একবার নৌকার টিকিট পেয়েছেন টাইগারদের সাবেক ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘদিন জাতীয় দলে একে অন্যের সতীর্থ ছিলেন। এবার রাজনীতির মাঠেও একে অন্যের সঙ্গী হলেন দুজনে। এর আগে ২০১৮ নির্বাচনে নড়াইল ২ আসনে নির্বাচন করে জয়লাভ করেন মাশরাফি। এবারও সেই আসন থেকেই নির্বাচন করছেন তিনি।

গতকাল গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান মনোনয়ন প্রত্যাশীরা। সেখানেও জাতীয় দলের দুই সতীর্থ বসেছিলেন পাশাপাশি চেয়ারে। 

আরও পড়ুন: মাগুরা-১ আসনে নৌকার মাঝি সাকিব আল হাসান

বিগত ১৭ বছর ধরে বাংলাদেশের ক্রিকেটে পোস্টারবয় হয়ে থাকা সাকিবকে আজকের পর থেকে দেখা যাবে রাজনীতির মাঠে। বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন টাইগার অধিনায়ক। ২২ গজের অধিনায়কের এবার রাজনীতির মাঠে নিজের কারিশমা দেখানোর পালা।


সর্বশেষ সংবাদ