০৪ নভেম্বর ২০২৩, ২০:১০

বৃষ্টি আইনে ২১ রানের জয় পেল পাকিস্তান

সেঞ্চুরির পর ফখর জামান  © সংগৃহীত

বিশ্বকাপে নিউজজিল্যান্ডের রেকর্ড রানের তাড়ায় বৃষ্টি সৌভাগ্য বয়ে আনলো পাকিস্তানের জন্য। ডিএলএস মেথডে ২১ রানে জয়ী বাবর বাহিনী। ফখর জামানের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৫ ওভার তিন বলে পাকিস্তান ১ ইউকেট হারিয়ে করে ২০০ রান। এমন অবস্থায় নিউজিল্যান্ডের ছিল ১৭৯ রান। বৃষ্টি আইনে পাকিস্তান ২১ রানে জয় লাভ করে। এ জয়ের মাধ্যমে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান।

এর আগে স্থানীয় সময় বিকাল পাঁচটার দিকে বৃষ্টি নামার আগে ৪০২ রানের টার্গেটে মাঠে নামে বাবর-ফখররা। পাকিস্তান ২১.৩ ওভারে করে ফেলে ১৬০ রান, মাত্র এক উইকেট হারিয়ে। ওই সময় ডিএলএস মেথডে ১০ রানে এগিয়ে ছিল পাকিস্তান। আবার শুরু হয়েছে খেলা। কাটঅফ করা হয়েছে পাকিস্তানের ইনিংস, ৪১ ওভারে তাদের করতে হবে ৩৪২ রান। এরপর মাত্র ৪ ওভার খেলার পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। দীর্ঘক্ষণ বৃষ্টি না থামায় পাকিস্তানকে ২১ রানে জয়ী ঘোষণা করা হয়।

এর আগে ৪০২ রানের লক্ষ্যে নেমে পাকিস্তান দ্বিতীয় ওভারে আব্দুল্লাহ শফিককে হারায়। টিম সাউদি তাকে ৪ রানে ফেরান। কেন উইলিয়ামসন দুর্দান্ত ক্যাচ নেন।

এরপর ক্রিজে আধিপত্য করেন বাবর আজম ও ফখর জামান। ৩৯ বলে ফিফটি করা ফখর এরই মধ্যে তিন অঙ্কের ঘরে পৌঁছে যান। ৮১ বলে করেন ১২৬ রান। ৬৩ বলে বিশ্বকাপে পাকিস্তানের দ্রুততম সেঞ্চুরিয়ান হয়েছেন ফখর।

অপর প্রান্তে বাবর ঠান্ড মাথায় ফখর জামানকে সঙ্গ দেন। এসময় তিন ৬৩ বলে করেন ৬৬ রান।

নিউজিল্যান্ড আগে ব্যাট করতে নেবে রাচিনের সেঞ্চুরি এবং উইলিয়ামসনের ৯৫ রানের ‍সুবাদে ৪০১ রানে করে।