০৭ অক্টোবর ২০২৩, ১৬:৪৯

ম্যাচ-সেরা হয়ে সাকিবকে কৃতিত্ব দিলেন মিরাজ

আফগানিস্তানের উইকেট হারানো পর সাকিব-মিরাজের উল্লাস  © সংগৃহীত

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে নেমে হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। এবার বিশ্বকাপেও একই প্রতিপক্ষের বিপক্ষে জ্বলে উঠলেন এই অলরাউন্ডার। ধর্মশালায় আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। যেখানে অলরাউন্ড পারফরম্যান্স উপহার দিয়ে ম্যাচ সেরা হয়েছেন মিরাজ। বল হাতে নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে কার্যকরী ৫৭ রানের ইনিংস  খেলেন। তাই অনুমিতভাবেই ম্যাচসেরার পুরস্কার পান মিরাজ। যার কৃতিত্ব তিনি দেন অধিনায়ক সাকিব আল হাসানকে।  

মিরাজ বলেন, 'অসাধারণ এক মুহূর্ত আমার জন্য। অতীতে প্রচুর পরিশ্রম করেছি আমি। টিম ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিতে হবে কারণ তার আমার ওপর আস্থা রেখেছিল। বোলিংয়ের সময় আমি কিছুটা দ্বিধায় ছিলাম। অধিনায়ক আমাকে বলেছে কেবল সঠিক জায়গায় বল করে যেতে। তিনি আমাকে বলেছেন ধারাবাহিক থাকতে এবং নিজের পারফরম্যান্সে মনোযোগ দিতে। তাই কৃতিত্ব দিতে হবে তাকে। '

আজ (শনিবার) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলে অলআউট হয় আফগানিস্তান। সর্বোচ্চ ৪৭ রান এসেছে রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে। ৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ৩৪ ওভার ৪ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। টাইগারদের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

আরও পড়ুন: আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান ৩৭.২ ওভারে ১৫৬/১০ (ফজল হক ফারুকী ০*; ইব্রাহিম জাদরান ২২, রহমত শাহ ১৮, হাশমতউল্লাহ শহীদী ১৮, রহমানউল্লাহ গুরবাজ ৪৭, নাজিবউল্লাহ জাদরান ৫, মোহাম্মদ নবী ৬, রশিদ খান ৯, আজমতউল্লাহ ওমরজাই ২২, মুজিব উর রহমান ১, নাভিন ০)

বাংলাদেশ ৩৪.৪ ওভারে ১৫৮/৪, (মুশফিকুর রহিম ২*, নাজমুল হোসেন শান্ত ৫৯*; তানজিদ তামিম ৫, লিটন দাস ১৩, মেহেদী হাসান মিরাজ ৫৭, সাকিব আল হাসান ১৪)