তামিমের বিষয়ে যা বললেন হাথুরুসিংহে 

তামিম ও হাতুরুসিংহে
তামিম ও হাতুরুসিংহে  © ফাইল ছবি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শনিবার (৭ অক্টোবর) ধর্মশালায় ম্যাচটি শুরু হবে বেলা ১১ টায়। এবারের আসরে টাইগার স্কোয়াডে নেই ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তবু আফগান ম্যাচের আগে ঘুরেফিরে তার নাম চলে এসেছে। 

আফগানিস্তানের বাঁহাতি পেসার ফজলহক ফারুকির বিপক্ষে মোটেও সফল নন তামিম। তার বিরুদ্ধে ৪ ম্যাচ খেলেছেন টাইগার ব্যাটার। সবক’টি ম্যাচেই ফারুকির বলে আউট হয়েছেন তিনি। ওই ৪ ম্যাচে তামিমের সংগ্রহ যথাক্রমে ৮, ১২, ১১ ও ১৩ রান। 

চলতি আসরে আফগান দলে রয়েছেন ফারুকি। তবে বাংলাদেশ টিমে নেই তার প্রিয় শিকার তামিম। এটা কী টাইগার দলের নির্ভার থাকার বিষয়? শুক্রবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে প্রশ্নটি ছুড়ে দেন সাংবাদিকরা।

জবাবে তিনি বলেন, এটা অদ্ভুত প্রশ্ন! আপনি যাকে নিয়ে প্রশ্ন করছেন, সে এখানেই নেই। ফলে এ বিষয়ে কিছু বলতে পারছি না আমি। কোন ধরনের নির্ভার হওয়ার কথা বলছেন, সেটাও বুঝতে পারছি না।

আরও পড়ুন: তামিমের বিষয়ে এখনও নিশ্চুপ বিসিবি

এসময় ফারুকি সম্পর্কেও জানতে চাওয়া হয়। পরিপ্রেক্ষিতে তিনি বলেন, সে দুর্দান্ত বোলার। বছর দুয়েক ধরে আফগানিস্তানকে ভালো সার্ভিস দিচ্ছে ও। এখন কে তার মুখোমুখি হবে, সেটা কোনও বিষয় নয়। মাঠে সবাইকে যথাযথ শ্রদ্ধা করা উচিত।

ফারুকির বিপক্ষে বাজে পরিসংখ্যানের কারণেই বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে তামিমকে ছাড়াই খেলতে নামার পরিকল্পনা আঁটে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে সেই প্রস্তাব মেনে নিতে পারেননি তিনি। পরে তাকে জানানো হয়, খেলালেও নিচের দিকে ব্যাটিং করতে হবে। এ ঘটনায় শেষ পর্যন্ত বিশ্বকাপ দল থেকেই নিজেকে সরিয়ে নেন নির্ভরযোগ্য ওপেনার।


সর্বশেষ সংবাদ