২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৮

আসছে সাকিবের সাক্ষাৎকারের দ্বিতীয় পর্ব

সাকিব আল হাসান  © সংগৃহীত

সাকিব আল হাসান বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় নাম। বিশ্বকাপ দল থেকে তামিম ইকবালের বাদ পড়া নিয়ে উত্তাল বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। নিজের ফেসবুকে লাইভে এসে তামিম দাবি করেছেন, অনেকটা চাপে ফেলে তাকে দল থেকে বাদ দেয়া হয়েছে। ভক্তদের অনেকে এই সিদ্ধান্তের জন্য দায়ী করছেন অধিনায়ক সাকিব আল হাসানকে। এক সাক্ষাৎকারে সাকিব ব্যাখ্যা দিয়েছেন সেসবের। তবে ওটাই শেষ সাক্ষাৎকার নয়। তার সাক্ষাৎকারের দ্বিতীয় পর্ব আসছে। 

বিশ্বকাপ দল থেকে তামিম ইকবালকে বাদ দেওয়ার পর গুঞ্জন ওঠে এর পেছনে নেপথ্যে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন সাকিব আল হাসান। এরই মধ্যে ভিডিওবার্তায় নির্দিষ্ট কারও বিরুদ্ধে অভিযোগ না করলেও বড় প্রশ্ন রেখেছেন তামিম ইকবাল। এবার এসব বিষয়ে নিয়ে মুখ খুললেন সাকিব। সাকিব জানিয়েছেন এ সম্পর্কে তিনি কিছুই জানেন না। তামিমকে বাদ দেওয়ার পেছনে তার কোন হাত নেই।

একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে নানা প্রশ্নের উত্তর দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তামিমের বিশ্বকাপ খেলতে না যাওয়া অর্থাৎ স্কোয়াড থেকে বাদ পড়া নিয়েও উত্তর দেন সাকিব আল হাসান। তিনি বলেন, টিমের প্রয়োজনে যেকোনো জায়গায় যেকোনো পজিশনে খেলা উচিৎ।

সাক্ষাৎকারে বাংলাদেশ অধিনায়ক বলেন, 'আমি বিশ্বকাপের পর আর অধিনায়কত্ব করবো না। একদিনও না।' সাকিব বলেছেন, দলের প্রয়োজনে যে কেউ যে কোনো জায়গায় খেলতে রাজি থাকা উচিত। ১৭ সেপ্টেম্বর তিনি পদত্যাগপত্র জমা দিয়েছিলেন বলেও জানিয়েছেন বাংলাদেশের পোস্টার বয়।

আরও পড়ুন: বিশ্বকাপের পর আর অধিনায়কত্ব করবো না: সাকিব

বিশ্বকাপ খেলতে বুধবার (২৭ সেপ্টেম্বর) ভারতের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। এরপরই তামিমের কিছু প্রশ্নের উত্তর মিলেছিল সাকিবের সাক্ষাৎকারে। এবার আরও প্রশ্নের উত্তর নিয়ে আসছেন সাকিব আল হাসান। টিভি চ্যানেলকে দেওয়া  সাক্ষাৎকারটির দ্বিতীয় পর্ব প্রকাশিত হবে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাত ১১টায়। 'সাকিব৭৫ আনসেন্সরড' এর দ্বিতীয় পর্বে আরও অনেক প্রশ্নের খোলামেলা জবাব দেবেন বাংলাদেশ অধিনায়ক।

বুধবার সাক্ষাৎকারের প্রথম পর্বে নানা বিষয় নিয়ে আলোচনা করেছেন। ধারণা করা হচ্ছিল, চলমান ইস্যুতে সেটাই সাকিবের শেষ সাক্ষাৎকার। তবে এবার দ্বিতীয় পর্বে আর কোন কোন বিষয় নিয়ে কথা বলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার সেটাই এখন দেখার বিষয়।