২৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৩

তারার হাট রংপুরে, শিরোপায় চোখ সাকিব-বাবরদের

সাকিব-বাবরে শিরোপায় চোখ রংপুর রাইডার্সের   © সংগৃহীত

আগামী বছরের শুরুতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। এবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে হয়ে গেল আসন্ন বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। রংপুর রাইডার্স এবার চমক নিয়ে এসেছে বিপিএলে। আসন্ন আসরে একই দলে খেলবেন ক্রিকেট বিশ্বের অন্যতম দুই তারকা সাকিব আল হাসান ও বাবর আজম। রংপুর রাইডার্সের জার্সি গায়ে দেখা যাবে তাদের। সাকিব-বাবরে শিরোপায় চোখ রংপুর রাইডার্সের। 

রোববার (২৪ সেপ্টেম্বর) রেডিসন ব্লু হোটেলে দুপুর সাড়ে ১২টায় শুরু হয় নিলাম। দেশি-বিদেশি মিলিয়ে নতুন বেশ ক'জন ক্রিকেটারকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। যেখানে সাত ক্যাটাগরিতে ২০৩ জন দেশি এবং পাঁচ ক্যাটাগরিতে ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে। আগের আসরের মতো এই আসরেও সাতটি দল অংশ নেবে। প্রতিটি দলই প্লেয়ার্স ড্রাফটের আগেই দল অনেকটা গুছিয়ে নিয়েছিল। ড্রাফট থেকে নিজেদের আরও শক্তিশালী করল অংশগ্রহণকারী ৭টি দল।

তারার হাট রংপুরে। ড্রাফটের আগে সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, বাবর আজমদের তো নিশ্চিত করা হয়েছিলই, ড্রাফটের পর দলটায় নাম লিখিয়েছেন রনি তালুকদার ও আবু হায়দার রনির মতো কিছু খেলোয়াড়। ড্রাফটের পর কেমন হলো ফ্রাঞ্চাইজিটি? 

আগের মৌসুমের দেশি যেসব খেলোয়াড়: নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ

আগের মৌসুমের বিদেশি যেসব খেলোয়াড়: আজমতউল্লাহ ওমরজাই (আফগানিস্তান), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ)

সরাসরি নেওয়া হয়েছে যাদের (দেশি): সাকিব আল হাসান

আরও পড়ুন: বিপিএল ২০২৪ প্লেয়ার লিস্ট: একনজরে কে কোন দলে খেলবেন

সরাসরি নেওয়া হয়েছে যাদের (বিদেশি): বাবর আজম (পাকিস্তান), ইহসানউল্লাহ (পাকিস্তান), মাথিশা পাথিরানা (শ্রীলঙ্কা), ব্র্যান্ডন কিং (ওয়েস্ট ইন্ডিজ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোহাম্মদ নবী (আফগানিস্তান)। 

ড্রাফটের মাধ্যমে আসা দেশি খেলোয়াড়: রনি তালুকদার, শামিম হোসেন পাটওয়ারী, ফজলে মাহমুদ রাব্বি, আবু হায়দার রনি, হাসান মুরাদ, রিপন মন্ডল, আশিকুজ্জামান। 

ড্রাফটের মাধ্যমে আসা বিদেশি খেলোয়াড়: ইয়াসির মোহাম্মদ (যুক্তরাষ্ট্র), মাইকেল রিপ্পন (নিউজিল্যান্ড)।

তবে বাবর আজমকে দলে ভেড়ানো রংপুর রাইডার্সের সবচেয়ে বড় চমক। বিশ্বের সেরা ওয়ানডে দল পাকিস্তানের নেতৃত্বে আছেন বাবর। সঙ্গে ধরে রেখেছেন ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষস্থান। ফলে বুঝাই যাচ্ছে বেশ শক্তিশালী হয়েই এবারের আসর শুরু করবে রংপুরের।