২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৭

দুইশোর আগেই ৭ উইকেট নেই নিউজিল্যান্ডের

নিকোলসকে ফিরিয়ে জুটি ভেঙেছেন খালেদ  © সংগৃহীত

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দুইশো রানের আগে ৭ উইকেট হারিয়ে চাপে আছে  সফরকারী নিউজিল্যান্ড। শুরুতে চাপে পড়া দলকে হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল টানছিলেন। দু’জনই সাজঘরে ফিরেছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ড ৪০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৯ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন কাইল জেমিসন। তার সঙ্গী ইশ শোধি।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে বাংলাদেশের পেসারদের তোপে ৩৬ রানে ৩ উইকেট হারায় সফরকরাী দল। জোড়া উইকেট শিকার করেন মুস্তাফিজ। উইল ইয়ং (০) ও ফিন অ্যালেনকে (১২) তুলে নেন তিনি। এরপর ওয়ানডে অভিষিক্ত খালেদ আহমেদ তুলে নেন চ্যাড বোয়েসকে (১৪)। 

আরও পড়ুন: বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা

পরে তিনি ভাঙেন নিকোলস ও ব্লান্ডেলের ৯৫ রানের জুটি। নিকোলস ৪৯ রান করে ফিরে যান। পঞ্চম উইকেটটি শিকার করেন স্পিনার শেখ মাহেদি। এরপর পেসার হাসান মাহমুদ তুলে নেন ব্ল্যাক ক্যাপসদের সেরা ভরসা ব্লান্ডেলকে। তিনি ৬৮ রান করেন।   

চোট থাকায় আজকের ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তার পরিবর্তে ওয়ানডে দলে অভিষেক করা হয়েছে পেসার খালেদ আহমেদকে। আগে টাইগারদের হয়ে তিনি টেস্ট খেলেছেন। নুরুল হাসান সোহানকে বসিয়ে হাসান মাহমুদকে একাদশে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।