১১ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৪

আজও ভেসে যেতে পারে ভারত-পাকিস্তানের রিজার্ভ ডের ম্যাচ

আজও ভেসে যেতে পারে ভারত-পাকিস্তানের রিজার্ভ ডের ম্যাচ  © সংগৃহীত

যতই ভারত-পাকিস্তানের ম্যাচ সফলভাবে শেষ করতে চাইছে এসিসি, ততই বাগড়া বাধাচ্ছে বৃষ্টি। বৃষ্টির শঙ্কা মাথায় ছিল আগেই। তাই এশিয়া কাপের সুপার ফোরে শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচেই রাখা হয়েছিল রিজার্ভ ডে। গতকাল ভারত-পাকিস্তান ম্যাচে ২৪.১ ওভারে ভারত ২ উইকেটে ১৪৭ রান করার পর নামে বৃষ্টি। আর তাই খেলা আর মাঠে গড়ায়নি। তবে আজও ম্যাচ সময়মতো অনুষ্ঠিত হবে কি না, এ নিয়ে রয়েছে শঙ্কা।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় রিজার্ভ ডের ম্যাচে মাঠে নামবে ভারত ও পাকিস্তান। তবে আবহাওয়ার পূর্বাভাস দেওয়ার ওয়েবসাইট অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, কলম্বোতে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আরও বেশি। স্থানীয় সময় বিকেল ৫টার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৯ শতাংশ। আর ওয়েদারডটকমের পূর্বাভাস বলছে, স্থানীয় সময় বেলা ৩টার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের নিচে নামবে না।

তেমনটি হলে বড় অংকের ক্ষতির মুখে পড়বে এসিসি। আর ম্যাচটিও শেষ পর্যন্ত আলোর মুখ দেখবে না। তাতে দুইদিন শেষে দুদলকে পয়েন্ট ভাগ করে নিয়েই খুশি থাকতে হবে।

এছাড়াও বৃষ্টির চোখ রাঙানি রয়েছে বাকি ম্যাচগুলোতেও। কলম্বোর আবহাওয়ার তথ্য অনুযায়ী, ফাইনাল পর্যন্ত প্রতিদিনই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। এতে করে সুপার ফোরের বাকি ম্যাচগুলোও মাঠে গড়ানো নিয়ে রয়েছে শঙ্কা। 

আরও পড়ুন: কন্যা সন্তানের বাবা হলেন মুশফিক

এরপরে যদি একটি ম্যাচও শেষ না হয়, অর্থাৎ সুপার ফোরের বাকি ম্যাচগুলো পরিত্যক্ত হয়ে গেলে ফাইনালে উঠবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। কারণ এই দুদলই একটি করে ম্যাচ জিতেছে সুপার ফোরে। তখন ম্যাচ না খেলার আফসোস নিয়ে বিদায় নেবে বাংলাদেশ ও ভারত। অন্যদিকে ফাইনাল ম্যাচটিও পরিত্যক্ত হলে শিরোপা উঠবে পাকিস্তান ও শ্রীলঙ্কার হাতে। তাতে প্রথমবারের মতো এশিয়া কাপ দেখবে যৌথ চ্যাম্পিয়ন।

রিজার্ভ ডেতে ম্যাচ হলে যেখান থেকে খেলা শেষ হয়েছে সেখান থেকে পুরো ম্যাচই মাঠে গড়াবে। অর্থাৎ ২৪.১ ওভার ব্যাটিং করে ২ উইকেটে ১৪৭ রান করা ভারত সোমবার বাকি ২৫.৫ ওভার ব্যাটিং করবে। এরপর বৃষ্টি না হলে পুরো ৫০ ওভার খেলবে পাকিস্তানও।