০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২১

বিপিএল মাতাতে আসছেন বাবর আজম, খেলবেন সাকিবের দল রংপুরে

বিপিএলে সাকিবের দলে বাবর আজম  © সংগৃহীত

রংপুর রাইডার্স এবার চমক নিয়ে আসছে বিপিএলে। সাকিব আল হাসানের পর এবার পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে দলে টেনেছে ফ্রাঞ্চাইজিটি। আসন্ন আসরে একই দলে খেলবেন ক্রিকেট বিশ্বের অন্যতম দুই তারকা সাকিব আল হাসান ও বাবর আজম। রংপুর রাইডার্সের জার্সি গায়ে দেখা যাবে তাকে। আসছেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও। 

কিছুদিন আগেই খবর বেরিয়েছিল ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি থেকে ১৫ কোটি রূপির প্রস্তাব পেয়েছেন বাবর আজম। তবে জানা যায় সেই লোভনীয় প্রস্তাব ফিরিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলবেন তারকা এই ব্যাটার। 

দু’রাত আগেই তারা আনুষ্ঠানিকভাবে সাকিব আল হাসানকে দলে ভেড়ায় রংপুর। বরিশাল থেকে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে এসেছে তারা। অবশ্য সাকিব যে এবারের আসরে রংপুরের হয়ে খেলবেন, খবরটা পুরনো। নানান সূত্রে আগেই জানা গেছিল তথ্যটি।

তবে বাবর আজমকে দলে ভেড়ানো রংপুর রাইডার্সের সবচেয়ে বড় চমক। বিশ্বের সেরা ওয়ানডে দল পাকিস্তানের নেতৃত্বে আছেন বাবর। সঙ্গে ধরে রেখেছেন ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষস্থান। 

সাকিবকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়ার পরের রাতেই বাবরকে পরিচয় করালো তারা। তাকে পরিচয় করিয়ে দিয়েছে ইশারা-ইঙ্গিতে, তিনটি ক্লু দিয়ে। তার একটি প্রতিকী ছবি যুক্তকরে এক ফেসবুক পোস্টে রংপুর জানায়, '২০১৫ সালে অভিষিক্ত, ১০০ ইনিংসে ৫ হাজারের বেশি রান করা ও বর্তমান শীর্ষ র‍্যাঙ্কিংধারী দলের অধিনায়ক। যা হুবহু মিলে যায় বাবরের সাথে। 

অবশ্য এক টিভি চ্যানেলে সরাসরি ফ্র্যাঞ্চাইজিটির মালিকপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে তারা জানায়, শুধু বাবর আজম নয়, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, পাকিস্তানের ইহসানুল্লাহ, ওয়েস্ট ইন্ডিজ থেকে নিকোলাস পুরান ও ব্রেন্ডন কিং আসছেন রংপুরে। আর গত আসরে খেলা আফগান অলরাউন্ডার আজমতুল্লাহ ওমরজাইকে এবারের আসরেও রাখবে তারা।

দেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব ছাড়াও ৩ জন খেলোয়াড় রিটেইন করছে রংপুর; নুরুল হাসান সোহান, শেখ মেহেদী ও হাসান মাহমুদ। এছাড়াও আরও নামি-দামি বিদেশি খেলোয়াড়দের সাথে চুক্তি করার প্রক্রিয়ায় আছে রংপুর। ফলে বুঝাই যাচ্ছে বেশ শক্তিশালী হয়েই এবারের আসর শুরু করার ইচ্ছে রংপুরের।

আসন্ন বিপিএলের জন্য প্লেয়ার্স ড্রাফট সেপ্টেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগামী বছরের জানুয়ারি মাসে বিপিএল মাঠে নামানোর চেষ্টা রয়েছে সংশ্লিষ্টদের।