এশিয়া কাপ শেষ শান্তর, ফিরছেন দেশে

এশিয়া কাপ শেষ শান্তর
এশিয়া কাপ শেষ শান্তর  © সংগৃহীত

এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে আসর থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় ছিল বাংলাদেশ। তবে আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে টিকে থাকার ম্যাচে ৮৯ রানের জয়ে নেট রান রেটের হিসেবে সুপার ফোর খেলা নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। সেই ম্যাচে নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরি করেন। তবে সুপার ফোরের লড়াইয়ের আগে বড় দুঃসংবাদই পেল বাংলাদেশ। এশিয়া কাপ শেষ হয়ে গেল ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্তর।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিসিবি থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। 

আফগানদের বিপক্ষে শান্ত করেছেন ১০৫ বলে ১০৪ রান। পরে শান্ত শান্ত পা পিছলে রান আউট হন। ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে থাকা শান্ত হ্যামস্ট্রিংইয়ের চোট নিয়ে ফিরবেন দেশে। তার জায়গায় দলে ডুকলেন লিটন দাস।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শান্ত লিখেছেন, ‘আমার এশিয়া কাপ ২০২৩ এর যাত্রা এখানেই শেষ হলো।’ বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন শান্ত, ‘টুর্নামেন্টের বাকি সময়ের জন্য আমার বাংলাদেশ দলের জন্য শুভকামনা রইল। শিগগিরই দেশে ফিরছি এবং বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করব।

আফগানিস্তান ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তর চোট হ্যামস্ট্রিংয়ে। আফগানিস্তানের বিপক্ষে বিশাল জুটি গড়া মেহেদী হাসান মিরাজ ও নাজমুল, দু’জনেরই ক্র্যাম্প করেছিল। ১১৯ বলে ১১২ রান করার পর মিরাজকে ব্যাটিং থামিয়ে ফিরে আসতে হয়। নাজমুল আউট হয়ে ফিরে আসার পর আর ফিল্ডিংয়েও নামেননি। জানা গেল এশিয়া কাপেই খেলা হবে না শান্তর।


সর্বশেষ সংবাদ