মেসির জোড়া এসিস্টে মায়ামির দুর্দান্ত জয়

মেসির জোড়া এসিস্টে মায়ামির দুর্দান্ত জয়
মেসির জোড়া এসিস্টে মায়ামির দুর্দান্ত জয়  © সংগৃহীত

এক ম্যাচ পর আবার জয়ে ফিরল লিওনেল মেসির ইন্টার মায়ামি। মায়ামিতে আসার পর প্রথমবারের মতো আগের লিগ ম্যাচে গোল করা বা করানোয় কোনো ভূমিকা রাখতে পারেননি মেসি। ন্যাশভিলের সঙ্গে গোল শূন্য ড্র-এ পয়েন্ট ভাগাভাগি করতে হয় মায়ামিকে। তবে আজ দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে। লিগ ম্যাচে লস অ্যাঞ্জেলস এফসিকে উড়িয়ে দেওয়া ম্যাচে দুই গোলে অবদান রাখলেন আর্জেন্টাইন তারকা।

সোমবার (৪ সেপ্টেম্বর) এমএলএসে নিজেদের ২৫তম ম্যাচে আসরের বর্তমান চ্যাম্পিয়ন লস অ্যাঞ্জেলের মুখোমুখি হয় মায়ামি। মেসির জোড়া এসিস্টে এমএলএস চ্যাম্পিয়ন স অ্যাঞ্জেলেসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি।  তাও সেটিও আবার তাদের মাঠেই।

মায়ামির এই দুর্দান্ত জয়ে কোনো গোলের দেখা পাননি মেসি। তবে দুটি গোলে সরাসরি সহায়তা করেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। শুরুতে ফাকুন্দো ফারিয়াসের (১৪ মিনিটে) গোলে এগিয়ে যাওয়ার পর মেসির সহায়তা থেকে পরে আরও দুবার জালে বল জড়ান জর্দি আলবা (৫১ মিনিটে) ও লিওনার্দো কাম্পানা (৮৩)। ম্যাচের ৮৩তম মিনিটে দেখা মেলে মেসির দুর্দান্ত ঝলক। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গোলটা নিজেও করতে পারতেন মেসি। 

আরও পড়ুন: মেসিকে পেছনে ফেলে উয়েফার বর্ষসেরা হালান্ড

কিস্তু আরও নিশ্চিত করতে ডান প্রান্তে লিওনার্দো কাম্পানাকে এগিয়ে দেন রেকর্ড সাতবারের বর্ষসেরা ফুটবলার। আড়াআড়ি শটে সহজেই ব্যবধান ৩-০ করে দেন একুয়েডর ফরোয়ার্ড। মায়ামির হয়ে মেসির এটি ১১তম ম্যাচ। গোলও তার সমান ১১টি। পাশাপাশি গোলে সরাসরি অবদান রাখলেন ৫বার।

মাঠে নামছে মেসির মায়ামি, প্রতিপক্ষ যে দল

ম্যাচ শেষে ২৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এমএলএসের পয়েন্ট টেবিলের ১৪ নম্বরেই থাকল ইন্টার মায়ামি। ২২ পয়েন্ট নিয়ে তাদের নিচে আছে কেবল টরোন্টো। মেসির ছোঁয়ায় যেন বদলে গেছে মায়ামি। বদলে গেছে যুক্তরাষ্ট্রের ফুটবলও। মেসির ম্যাচের টিকেটের মূল্য বেড়ে গেছে প্রায় ৫৫০ শতাংশ। তার নৈপূণ্যেই লিগস কাপ জয়ের মাধ্যমে প্রথম কোনো শিরোপার স্বাদ পায় মায়ামি। ইউ এস ওপেনর কাপের ফাইনালে ওঠায় আরও একটি শিরোপার খুব কাছে ফ্লোরিডার দলটি।

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে ছয় দিনের ব্যবধানে জাতীয় দলের হয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবেন মেসি।


সর্বশেষ সংবাদ