মেসি গোল পাননি, মায়ামিকে আটকে দিয়েছে ন্যাশভিলে

মেসি
মেসি   © সংগৃহীত

মেসি আসার পর প্রথমবার জিততে পারলো না মায়ামি। সপ্তাহখানেক আগে যাদের হারিয়ে ইন্টার মায়ামিকে প্রথম শিরোপা এনে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আজ তাদের গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে ন্যাশভিলে। ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর এই প্রথম গোল করতে পারেননি মেসি, পারেননি গোল করাতেও, যা যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে নাম লেখানোর পর ১০ ম্যাচে এই প্রথম। 

ফ্লোরিডার ড্রাইভ পিংক স্টেডিয়ামে ঘরের মাঠে এদিন জয় পেতে ব্যর্থ হয়েছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। দারুণ অ্যাটাকিং ফুটবল খেলেও গোলশুন্য ড্র দিয়েই ম্যাচ শেষ করতে হয়েছে তাদের। বুধবার রাতে তাদের মুখোমুখি হওয়ার আগে লিগস কাপ ট্রফি নিয়ে দর্শকদের সঙ্গে উদযাপনে মাতেন মেসি-বুশকেটসরা। কিন্তু ম্যাচ শেষে তাদের মুখের হাসি উধাও।  

জুলাইয়ে মেসি আসার পর তার জাদুতে ৯ ম্যাচের সবগুলো জেতে ফ্লোরিডা ক্লাব, এই সময়ে ১১ গোল করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। প্রতি ম্যাচেই জাল কাঁপান তিনি। এবার তাকে গোল করতে দেয়নি ন্যাশভিলে। যদিও ফ্রি কিক থেকে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন এলএমটেন। তবে এবার তার জাদু বশ করতে পারেনি ন্যাশভিলেকে। নতুন ক্লাবের জার্সিতে প্রথমবার পয়েন্ট হারানোর স্বাদ পেলেন তিনি।

৪৪তম মিনিটে বক্সের ভেতরে মেসির বাড়ানো বল ভালো জায়গায় পেয়েছিলেন রবার্ট টেলর। তাড়াহুড়ো করে নেওয়া তাঁর বাঁ পায়ের শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। এর আগে ৩৪তম মিনিটেও মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বলে সুযোগ কাজে লাগাতে পারেননি টেলর।

ম্যাচে দুটি ফ্রি কিক নিয়েছেন মেসি। ৬০ মিনিটে নেওয়া শট আটকে দেন ন্যাশভিল গোলকিপার, আর ৮২ মিনিটের ফ্রি কিক বাধা পায় ডিফেন্ডারদের তৈরি করা দেয়ালে। আর্জেন্টাইন অধিনায়ক সুযোগ তৈরি করেছিলেন দুটি গোলেরও। ম্যাচে সব মিলিয়ে ৭০ শতাংশ সময় বল দখলে রেখেছে ইন্টার মায়ামি। 

ন্যাশভিলের তুলনায় শটও নিয়েছে ৬টি বেশি (মোট ১৩টি)। তবে দরকারি গোলটিই পায়নি মায়ামি। গোলশূন্য সমতার ম্যাচটি ইন্টার মায়ামির প্লে-অফ ওঠার স্বপ্নে বড় ধাক্কা।এই ম্যাচের পর অবশ্য নিজের দলকে নিয়ে আরও কিছুটা ভাবনায় পড়তে হবে মায়ামি কোচ মার্টিনোকে। মেসির অফফর্মের দিনে তার দলের জয় নিয়ে ফেরা বেশ কঠিন, সেই অবস্থার উন্নতি নিশ্চয়ই চাইবেন তিনি। 

এই ড্রয়ের পর এমএলএসের প্লে-অফের খেলার আশা কার্যত শেষ হয়ে গেল মেসির ইন্টার মায়ামির। ইস্টার্ন কনফারেন্সে ২৪ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে তারা। প্লে-অফ খেলতে অন্তত নবম স্থানে যেতে হবে তাদের। নয়ে থাকা শিকাগো ২৬ ম্যাচে পেয়েছে ৩২ পয়েন্ট। আর সমান ম্যাচে ন্যাশভিলের সংগ্রহ ৩৯। আগামী রবিবার ডিফেন্ডিং এমএলএস কাপ চ্যাম্পিয়ন এলএএফসির মুখোমুখি হবে মায়ামি। 


সর্বশেষ সংবাদ