১০ জুলাই ২০২৩, ১৮:৫৫

বাংলাদেশের চেয়ে আফগানিস্তান এগিয়ে: হামিদ

আফগানিস্তানের পেস বোলিং কোচ হামিদ হাসান  © ফাইল ছবি

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে আফগানিস্তান। চট্টগ্রামের চলমান সিরিজ জয়ের মাধ্যমে দলটি প্রথমবারের মতো টাইগারদের থেকে সিরিজ চিনিয়ে নিয়েছে। আফগান পেস বোলিং কোচ হামিদ হাসান মনে করেন, সহজে এই সিরিজ জিতেনি আফগানিস্তান। 

হামিদ বাংলাদেশের থেকেও আফগানিস্তান এগিয়ে আছে উল্লেখ করে তিনি আরও বলেন, 'আমরা কিছুটা ইতিবাচক ক্রিকেট খেলেছি। এ কারণেই তারা আমাদের বোলারদের ধরতে পারেনি অথবা ব্যাটারদের থামাতে পারেনি। এটাই সম্ভবত মূল বিষয় ছিল, আমরা ভেবেছি আমরা বাংলাদেশের চেয়ে এক ধাপ এগিয়ে এবং ফলাফল আপনারা দেখতেই পাচ্ছেন।' 

আরো পড়ুনঃ হারের দায় বোলারদের উপর চাপালেন লিটন

আজ সোমবার (১০ জুলাই) চট্টগ্রামে একটি সংবাদ সম্মেলনে এসব বলেছেন আফগান কোচ হামিদ হাসান। তিনি আরও বলেন, 'তাদের সহজে হারাইনি। এটার জন্য আমাদের অনেক অনুশীলন করতে হয়েছে এবং এভাবেই আমরা তৈরি হয়েছি। তবে দেশের মাটিতে টাইগারদের হারানো কঠিন বলে মনে করেন এই আফগান কোচ। 

তিনি বলেন, এর পেছনেও আমরা অনেক কাজ করেছি। আমরা প্রতিদিন ৫-৬ ঘণ্টা অনুশীলন করেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে নিজেদের প্রতি আমাদের বিশ্বাস ছিল। এটা সবার জন্যই গুরুত্বপূর্ণ ছিল। যদি আপনার নিজের ওপর বিশ্বাস থাকে তাহলে আপনি যে কাউকে হারাতে পারবেন।'

বাংলাদেশের ব্যাটাররা ওয়ানডে সিরিজের দুই ম্যাচেই আফগানদের স্পিন বিষে নীল হয়েছে। আফগান কোচ হামিদও বাংলাদেশের এমন ব্যাটিং দেখে অবাক হয়েছেন।