০৬ জুলাই ২০২৩, ১০:০৯

জরুরি সংবাদ সম্মেলন ডাকলেন তামিম, তবে কি নেতৃত্ব ছাড়ছেন!

হঠাৎ জরুরি সংবাদ সম্মেলন ডাকলেন তামিম  © সংগৃহীত

হঠাৎ ব্যক্তিগত উদ্যোগে সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। শতভাগ ফিট না হয়েই নিজের একক সিদ্ধান্তে গতকালের ম্যাচে মাঠে নামেন তিনি। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে গতকাল প্রথম ম্যাচে হেরেছে টাইগাররা। বুধবার (৫ জুলাই) গভীর রাতে চট্টগ্রামে আফগান সিরিজ কাভার করতে যাওয়া গণমাধ্যম কর্মীদের তামিম সংবাদ পাঠান, বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে কিছু বিষয়ে জানাতে চান।

আজ বৃহস্পতিবার টাইগারদের দলীয় অনুশীলন না থাকায় এদিন সংবাদমাধ্যমের সামনে কারো আসারই কথা নয়। অথচ আজই কৌতূহল জাগানিয়া সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন তামিম। বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ কাভার করতে যাওয়া সাংবাদিকদের তামিম জানান, আজ দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে কিছু জানাবেন তিনি। 

গুঞ্জন রয়েছে প্রেস মিটেই ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিতে পারেন টাইগার এই ওপেনার। এমন সম্ভাবনার কথাই চারপাশে ভাসছে এখন। তবে এই ঘোষণাও যদি না দেন তামিম, তাহলে সংবাদ সম্মেলনে কী নিয়ে কথা বলবেন ওয়ানডে অধিনায়ক সেটি নিয়ে রয়েছে কৌতূহল।

এর আগে ২০২২ সালের ১৬ জুলাই হঠাৎই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তামিম। এরপর থেকে শুধু টেস্ট আর ওয়ানডেই বাঁহাতি এই ওপেনারকে ২২ গজে দেখা গেছে।

আরও পড়ুন: বৃষ্টিময় ম্যাচে বাংলাদেশকে হারাল আফগানরা

এদিকে, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। বাংলাদেশ ১৬৯ রান করলেও ডিএলএস পদ্ধতিতে ৪৩ ওভারে ১৬৪ রানের লক্ষ্য পায় আফগানিস্তান। 

ডিএলএস পদ্ধতিতে ২১.৪ ওভারে ২ উইকেট হারানো আফগানদের লক্ষ্য দাঁড়ায় ৬৭ রান। তবে বাংলাদেশের চেয়ে ১৭ রান এগিয়ে থেকে ২১.৪ ওভার শেষ করে তারা। তাই সিরিজে ১-০তে এগিয়ে যায় সফরকারী দলটি। একই মাঠে আগামী ৮ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।