০৪ জুলাই ২০২৩, ১০:৩৮

বার্সা থেকে এখনো পারিশ্রমিক পান মেসি!

লিওনেল মেসি  © ফাইল ছবি

বার্সেলোনা ছেড়ে দুই মৌসুম ফ্রান্সের ক্লাব পিএসজিতে কাটিয়েছেন লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার অপেক্ষায় তিনি। ২০২১ সালে বার্সা ছাড়লেও ক্লাবটি থেকে নিয়মিত পারিশ্রমিক পাচ্ছেন এই ফুটবল জাদুকর।

বিষয়টি শুনতে অবাক লাগলেও ঘটনা সত্য। বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা স্প্যানিশ সংবাদমাধ্যম ‘লা ভ্যানগার্দিয়া’কে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, মেসিকে ‘নিয়ম মেনে’ এখনো নিয়মিত টাকা দিয়ে যাচ্ছে বার্সা ক্লাব।

জানা গেছে, লা লিগার বেঁধে দেওয়া বেতনসীমা নীতি ও আর্থিক সংগতি নীতির মধ্যে থেকে মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দিতে পারেনি কাতালান ক্লাব বার্সেলোনা। তাই ২০২১ সালে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দেন মেসি। সে বছরের ৩০ জুন বার্সার সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয় মেসির।

বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তা

কিছু শর্ত পূরণ সাপেক্ষে মেসি চার মৌসুমে বার্সায় ৬০ কোটি ৪২ লাখ ডলার আয় করবেন—বার্সার সঙ্গে মেসির এমন চুক্তি ছিল বলে নিজেদের প্রতিবেদনে দাবি করেছিল স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্দো। কিন্তু মেসি বার্সা ছেড়ে পিএসজিতে বিনা টাকায় যোগ দেওয়ার পর আগস্টে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ জানিয়েছিল, মেসি এখনো পারিশ্রমিক বাবদ টাকা পান বার্সার কাছ থেকে। আর সেই টাকার অঙ্কটা ৫ কোটি ৬৬ লাখ ডলার। 

২০২২ সালের মধ্যে এই টাকাটা পুরোপুরি পরিশোধ করার কথা ছিল কাতালান ক্লাবটির। এ বছর জুলাইয়ে লাপোর্তা জানিয়েছিলেন, পারিশ্রমিক নিয়ে মেসির এখনো বকেয়া পাওনা আছে বার্সার কাছে।

‘লা ভ্যানগার্দিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, তিনি আসার আগে হোসে মারিয়া বার্তোমেউয়ের বোর্ডের কাছে বকেয়া পারিশ্রমিক পাওনা আছে মেসির। যেটা ২০২৫ সালে পুরোপুরি পরিশোধ হবে।