ইন্টার মিয়ামিকে খোঁজায় আর্জেন্টাইনদের ছাপিয়ে শীর্ষে বাংলাদেশিরা

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

ফুটবলের সঙ্গে জড়িয়ে আছে দুনিয়ার কোটি কোটি মানুষের আবেগ, ভালোবাসা ও সমর্থন। চার বছর পরপর অনুষ্ঠিত এই টুর্নামেন্টকে ঘিরে মানুষের উন্মাদনা অনেক সময়ই ভাষায় প্রকাশ করা যায় না। মেসির প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা বেশি তা বার বার প্রমাণ করেছে তারা। এবার সবকিছুকে ছাপিয়ে গেছে বাংলাদেশের মানুষের ফুটবলপ্রেম। গুগলে ইন্টার মিয়ামিকে খোঁজায় শীর্ষে রয়েছে বাংলাদেশি ভক্তরা।

আর্জেন্টিনা ফুটবল বিশ্বসের অন্যতম জনপ্রিয় দেশ। কাতার বিশ্বকাপে সারা বিশ্ব থেকেই সমর্থন পেয়েছে আর্জেন্টিনার ফুটবলাররা। সে সমর্থনকে শক্তিতে রূপান্তরিত করে তারা হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন। সমর্থকদের দিয়েছে বিশ্বকাপ শিরোপা উপহার। কাতার বিশ্বকাপে বাংলাদেশের মানুষের আর্জেন্টিনার প্রীতি দেখেছে গোটা বিশ্ব। এই দেশের সমর্থকদের উত্তেজনা-উন্মাদনা হার মানিয়েছে অন্যান্য দেশের সমর্থকদেরও। আর এর কারণ ওই একটাই, লিওনেল মেসি ।

সৌদি আরব বা বার্সেলোনা নয়, যুক্তরাস্ট্রের মেজর লিগ সকারের (এমএলস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। বুধবার (৭ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টার দিকে প্যারিসে তার বাসায় দুটি স্প্যানিশ সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি ইন্টার মিয়ামিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

আগামী ১ জুলাই অফিসিয়ালি যোগ দিবে ক্লাবটিতে আর সম্ভবত ২১ জুলাই ইন্টার মিয়ামির হয়ে অভিষেক হবে মেসির। আমেরিকান ক্লাবটিতে মেসির যোগদানের ঘোষণা আসতেই সামাজিক যোগাযোগমাধ্যমে ইন্টার মায়ামির অনুসারীর সংখ্যা বাড়ছে হু হু করে।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রয়েছে হাজারও মেসি ভক্ত। এই ভক্তরাই গত ৭ দিনে গুগলে সবচেয়ে বেশি মিয়ামিকে। খুঁজেছেন। খোঁজার দিক থেকে মেসির নিজের দেশ আর্জেন্টিনাকেও পেছনে ফেলেছেন বাংলাদেশের ভক্তরা।

মূলত গুগল ট্রেন্ডে কোনো ওয়েব সার্চের সর্বোচ্চ জনপ্রিয়তার মানদণ্ড হচ্ছে ১০০। বাংলাদেশ এখানে পেয়েছে পূর্ণ শতভাগ। এই তালিকায় দুইয়ে থাকা আর্জেন্টিনা পেয়েছে ৮৪। 

ছবি : সংগৃহীত

গুগল ট্রেন্ডের এই তালিকায় পরের নামটা নেপালের, তারা পেয়েছে ৮২। এরপর চার নম্বরে আছে হাইতি (৮১), আর পাঁচে আইভরি কোস্ট (৭৩)। কেউ কেউ বলতে পারেন, বাংলাদেশের জনসংখ্যা আর্জেন্টিনার চেয়ে বেশি ১৪ কোটি। সেই বিবেচনায় এটাই তো হওয়ার কথা। কিন্তু এটাও বলা যায়, মেসিকে আর্জেন্টাইনদের থেকেও বাংলাদেশিরা বেশিই ভালোবাসে!

আরও পড়ুন: ৩০ অক্টোবর দেয়া হবে ব্যালন ডি’অর, জয়ের দৌড়ে এগিয়ে যারা

মূলত গুগল ট্রেন্ডে কোনো ওয়েব সার্চের সর্বোচ্চ জনপ্রিয়তার মানদণ্ড হচ্ছে ১০০। বাংলাদেশ এখানে পেয়েছে একশই। শনিবার বিকেল ৫টা ১৫ মিনিট পর্যন্ত আর্জেন্টিনা পেয়েছে ৮৪। যুক্তরাষ্ট্র আছে ৫১ নম্বরে। এতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। কারণ, নিজেদের দেশের ক্লাব সম্পর্কে যুক্তরাষ্ট্রের মানুষের ভালোই জানাশোনা থাকার কথা। 

বার্সেলোনার হয়ে ২১ বছরে ৩৫টি শিরোপা জিতেছিলেন মেসি। এরপর ২০২১ সালে দুই বছরের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন। দুই বছরের চুক্তি শেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। 


সর্বশেষ সংবাদ