২৩ মে ২০২৩, ১১:৩৬

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন ক্রিকেটার জাকির হাসান

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন ক্রিকেটার জাকির হাসান  © সংগৃহীত

জাতীয় দলের জার্সিতে সাদা পোশাকের অভিষেক ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন টাইগার ব্যাটার জাকির হাসান। গত বছর ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্টে জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল জাকির হাসানের। এরপর আয়ারল্যান্ডের সিরিজে ডাক পেলেও আঙুলে চোট পেয়ে ছিটকে যান তিনি। বর্তমানে সিলেটে উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে টাইগার ‘এ’ দলের হয়ে খেলছেন এ বাঁহাতি ব্যাটার। এরই মধ্যে সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগে ভর্তি হয়েছেন জাকির।

সোমবার (২২ মে) ব্যবসায় প্রশাসন বিভাগের ৫৯তম ব্যাচে ভর্তি হন জাকির হাসান। এরআগে তিনি বিকেএসপি থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করেন। ভর্তি কার্যক্রম শেষে জাকির ওই বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র শিক্ষার্থী ও জাতীয় দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহ’র সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। 

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘জাতীয় দলের ক্রিকেটারদের উপস্থিতি বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার মান ও খ্যাতি বাড়াবে। আমাদের অন্য শিক্ষার্থীদের উচ্চাকাঙ্ক্ষী করে তুলবে, অনুপ্রাণিত করবে এবং আমাদের ক্রিকেট দলকে বিশেষজ্ঞ দিকনির্দেশনা প্রদান করবে। তাদের কৃতিত্ব ও দক্ষতা একটি প্রাণবন্ত ক্রীড়া সংস্কৃতিতে অবদান রাখবে বলে আমি আশা করি।’

আরও পড়ুন: আইসিসির ‘স্বীকৃতি’র বিশেষ টুপি হাতে পেলেন মিরাজ

জাকির হাসান-রাজিন সালেহ ছাড়াও এই বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যায়নরত রয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক, বিবিএ-তে আবু জাহেদ রাহি এবং এমবিএ-তে অনূর্ধ্ব ১৯ জাতীয় ক্রিকেট দলের সাবেক সহ-অধিনায়ক রাহাতুল ফেরদৌস।