১৩ মে ২০২৩, ১৪:০৬

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হলেন ড্যারেন স্যামি

স্যামি  © সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দুইবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। স্থানীয় সময় শুক্রবার (১২ মে) রাতে দুই ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট কোচ হিসেবে তার নাম ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ও ‘এ’ দলের অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আন্দ্রে কোলি।

ওয়ানডে বিশ্বকাপে বাছাইপর্বে জিম্বাবুয়েতে আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হবে স্যামির প্রথম। আর ভারতের বিপক্ষে ঘরের মাঠে আগামী জুলাইয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে কোলির প্রথম।

সংক্ষিপ্ত ফরম্যাটে খুবই সুপরিচিত নাম স্যামি। ক্যারিবিয়ানদের হয়ে তিনি দুই শতাধিক টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলেছেন। ৩৯ বছর বয়সী স্যামি এবারই প্রথম আন্তর্জাতিক পর্যায়ে কোচিং করানোর দায়িত্ব পেলেন। এর আগে অবশ্য তিনি পাকিস্তান সুপার লিগ ও ক্যারিবিয়ান লিগের মতো খেলায় কোচিং করেছেন।

আরও পড়ুন: সাকিবদের নতুন কোচ শ্রীরাম

নতুন দায়িত্বকে নতুন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন উইন্ডিজের সাবেক এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক। স্যামি বলেন, এটা অবশ্যই একটা নতুন চ্যালেঞ্জ হবে। অবশ্য সেই চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত এবং বেশ উচ্ছ্বসিতও। আমি সুযোগ কাজে লাগাতে চাই। বিশেষ করে আমাদের খেলোয়াড়দের প্রতিভা কাজে লাগাতে চাই। আমি বিশ্বাস করি ড্রেসিংরুমে প্রভাব রাখতে পারবো।

তিনি আরও বলেন, খেলোয়াড় হিসেবে আমি যেভাবে খেলেছি, যেভাবে প্রভাব রেখেছি ঠিক সেই একই পন্থায় দলকে এগিয়ে নিতে চাই। ক্রিকেটের প্রতি সব সময়ই আমার আবেগ কাজ করে, সাফল্যের জন্য মরিয়া থাকি এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য আমার রয়েছে আমৃত ভালোবাসা।