০৪ মে ২০২৩, ১৩:০৭

পিএসজি ছাড়তে নেইমারের বাড়ীর সামনে সমর্থকদের বিক্ষোভ

নেইমার  © সংগৃহীত

বিশ্বের অন্যতম ফুটবল তারকাদের মধ্যে নেইমার একজন। ক্লাব ফুটবলে খেলে থাকেন ফরাসি ক্লাব পিএসজিতে। গোড়ালির ইনজুরিতে পরে চলতি মৌসুম থেকে ছিটকে গেছে নেইমার। ইতোমধ্যে ইনজুরি থেকে পুনর্বাসন প্রক্রিয়ার শেষদিকে আছেন নেইমার। কিন্তু এখনই তিনি মাঠে নামতে পারছেন না। গুঞ্জন উঠেছে আগামী জুনে পিএসজিতে নেইমার অধ্যায়ের অবসান হতে পারে। এর মাঝে দুই দিন ধরে মেসি-পিএসজির টানাপোড়নের সম্পর্কের মধ্যে নেইমারের বাড়ির সামনে হানা দিয়েছে ক্লাবটির সমর্থকেরা। তাকে পিএসজি ছাড়তে বলেছেন এক দল সমর্থক।

ফ্রান্সের আরএমসি স্পোর্টস জানিয়েছে, বুধবার (৩ মে) ফ্রান্সের স্থানীয় সময় বিকেল ৬টার দিকে পিএসজির প্রধান কার্যালয়ের সামনে হাজির হন আল্ট্রার কয়েক’শ সদস্য। তাদের হাতে ছিল ক্লাবের প্রতি অসন্তোষ প্রকাশ করা ব্যানার। 

সে সময়ের ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পিএসজির ওই সমর্থকেরা মেসি, নেইমার ও মার্কো ভেরাত্তির বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। তারা ক্ষোভ প্রকাশ করেন পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফির প্রতিও। পিএসজির প্রধান কার্যালয়ের সামনে থেকে তারা অবস্থান করেন নেইমারের বাড়ির সামনে। সেখানে ‘নেইমার চলে যাও’ স্লোগান দেন তারা ।

আরও পড়ুন: নেইমারকে নিতে মুখোমুখি ইংল্যান্ডের দুই জায়ান্ট

এ সময় নেইমার বাড়িতে ছিলেন কিনা স্পষ্ট নয়। তবে, বাড়ির সামনে সমর্থকদের উপস্থিতি নিশ্চিত করেছেন ব্রাজিল তারকা নিজেই। ‘আই ওয়াজ ক্লিয়ার’ নামে ইনস্টাগ্রামের এক পেজ থেকে বিক্ষোভের ভিডিও প্রকাশ করা হয়। যেখানে নেইমার দুটি মন্তব্য করেন। প্রথমটিতে লেখেন, ‘তারা বাড়িতে গিয়েছিল’। দ্বিতীয় বার্তায় লেখেন, ‘তারা এই মাত্র চলে গেছে।’ 

অপরদিকে সমর্থকদের এমন কাজে ফরাসি ক্লাবটি নিন্দা জানিয়ে জানান, ‘একটি ছোট গোষ্ঠীর অসহনীয় ও অপমানজনক কর্মকাণ্ডের কঠোর নিন্দা জানায় পিএসজি। মতপার্থক্য যাই থাক না কেন, কিছুই এ ধরনের কাজকে সমর্থন করতে পারে না। এই লজ্জাজনক আচরণের ঘটনায় ক্লাব তার ফুটবলারদের, ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্টদের পূর্ণ সমর্থন দিচ্ছে।’ 

২০১৭ সালে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে নেইমারকে বার্সেলোনা থেকে নিয়ে আসে পিএসজি। তখন ২২ কোটি ২০ লাখ ইউরোতে ক্লাবটিতে যোগ দিয়েছিলেন নেইমার। ২০২৫ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ আছে।  পিএসজির হয়ে ১৬৫ ম্যাচে ১১৫ টি গোল করেছিলেন এ তারকা ফুটবলার।

এদিকে, দলবদলের বাজারে আবারও নাম উঠেছে ব্রাজিলের পোস্টার বয় নেইমারের। পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি নেইমারের বিক্রির ঘোষণার পর, তাকে দলে নিতে উঠেপড়ে লেগেছে দুই ইংলিশ ক্লাব চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড।