০২ মে ২০২৩, ১০:০০

পরিবারের সঙ্গে সৌদি আরবে মেসি

মেসি এখন সৌদি আরবে  © সংগৃহীত

পিএসজির হয়ে দুর্দান্ত পারফরম‍্যান্স করলেও নতুন করে চুক্তি বাড়াননি মেসি। পিএসজিতে থাকা নিয়ে ঘোর অনিশ্চয়তার মধ্যেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সম্ভাব্য নতুন গন্তব্য হিসেবে অন্য অনেক নামের সঙ্গে ওঠে আসছে সৌদি আরবের নামও। এরই মধ্যে গুঞ্জন উঠে পিএসজি অধ্যায়ের ইতি টেনে আর্জেন্টিনার তারকা এই ফুটবলার যোগ দিতে পারেন বার্সেলোনায়। এতসব গুঞ্জনের মধ্যেই হঠাৎ করে পরিবারের সঙ্গে সৌদি আরবে লিওনেল মেসি। একদিন আগেই সৌদি আরবের মরুর বুকে সবুজ প্রকৃতির ভূয়সী প্রশংসা করেছিলেন তিনি। 

লিওনেল মেসি সেখানকার ফুটবলে না খেলেও দেশটির সঙ্গে যুক্ত আছেন। সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। সৌদির সঙ্গে মেসির সম্পর্কটাও খুবই ভালো। 

সৌদি আরবের একরাশ সবুজের সমারোহে মুগ্ধ মেসি। ওপরে নীল আকাশ আর নিচে সবুজ ঘাসে সারিবদ্ধ খেজুরগাছের একটি ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে মেসি লিখেছিলেন, কে ভেবেছিল সৌদি আরব এত সবুজ? আমি যখনই পারি সৌদি আরবের অপ্রত্যাশিত বিস্ময় অন্বেষণ করতে ভালোবাসি। সৌদি ঘুরে আসুন। 

সৌদি নিয়ে এমন পোস্টের পর অবশেষে মরুর দেশটি পা পড়ল কাতার বিশ্বকাপজয়ীর। পরিবারসহ মেসির সৌদিযাত্রার খবর নিশ্চিত করেছে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস ও এক টুইটবার্তায় বিষয়টির নিশ্চিত করেছেন সৌদির পর্যটন বিষয়কমন্ত্রী আহমেদ আল খাতিব। 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসি সপরিবারে সৌদি আরব সফরে গেছেন। দেশটির পর্যটন দূত হিসেবে এই সফরে গেছেন তিনি।

এদিকে সোমবার (০১ মে) মেসিকে স্বাগত জানিয়ে একটি টুইট করেন দেশটির পর্যটনবিষয়ক মন্ত্রী আহমেদ আল খাতিব। লিখেছেন, সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত মেসি ও তার পরিবারকে দেশটিতে দ্বিতীয়বারের মতো সফরে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। এ সময় হ্যাশট্যাগে ওয়েলকাম মেসি শব্দবন্ধটিও জুড়ে দেন তিনি।

এদিকে মেসির এই সফর শুধুই কী ভ্রমণ নাকি ভিন্ন কোন কিছুর ইঙ্গিত তা নিয়ে কিন্তু ধোঁয়াশা থেকেই যাচ্ছে। কেননা সাতবারের ব্যালন ডি'অরজয়ী তারকার ভবিষ্যৎ নিয়ে যে ধোঁয়াশা এখনও কাটছে না। তাই তো নেটিজেনরা দুয়ে দুয়ে চার মেলাচ্ছেন বিষয়টি নিয়ে। 

এর আগে ২০২২ সালের মে মাসেও মেসি সৌদি সফরে করেছিলেন। সেবার তার সঙ্গী ছিলেন আর্জেন্টিনা জাতীয় দল ও পিএসজিতে তার সতীর্থ লিয়ান্দ্র পারাদেসও। মেসির পাশপাশি তিনিও সৌদি আরবের পর্যটনদূত হিসেবে আছেন।

প্যারিসের দলটির সঙ্গে সম্ভাব্য নতুন চুক্তি নিয়ে নতুন কোনো খবর নেই। এর মধ্যে শোনা যাচ্ছে মেসি বার্সেলোনায় ফিরতে পারেন। এ ছাড়া তাঁকে সৌদি আরবের ক্লাব আল-হিলাল আর মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও পেতে চাইছে। এমন সময়ে মেসির অমন একটি পোস্ট দেখে বার্সার সমর্থকদের ধন্ধেতে পড়ে যাওয়া স্বাভাবিকই।