০২ মে ২০২৩, ০৯:০১

মাঠের মধ্যে আবারও বিবাদে জড়ালেন কোহলি-গম্ভীর!

আবারও বিবাদে জড়ালেন কোহলি-গম্ভীর  © সংগৃহীত

পুরোনো রাগ যেন কমেনি এক ফোঁটাও। জাতীয় দলের হয়ে একসাথে খেললেও দুজনের সম্পর্ক যেন দাঁ কুমড়োর মতো। বলছি ভারতীয় ক্রিকেট দলের দুই তারকা খেলোয়াড় বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের কথা। গতকাল লখনউ সুপার জায়ান্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ শেষে আবারও বিবাদে জড়িয়েছেন বিরাট কোহলি ও গৌতম গম্ভীর। মাঠেই উত্তপ্ত বাদানুবাদ হয় দু’জনের মধ্যে। পরে পরিস্থিতি সামলাতে এগিয়ে আসেন দু’দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা।

সোমবার (১ মে) ঘটনার সূত্রপাত হয় ম্যাচ শেষে দু’দলের ক্রিকেটারদের হাত মেলানোর সময়। ম্যাচ চলাকালীন লখনউয়ের উইকেট পড়ার পরে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উল্লাস করছিলেন কোহলি। লখনউয়ের ডাগআউটের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ করে থাকার ভঙ্গি দেখান। স্ত্রী অনুষ্কা শর্মার দিকে চুমুও ছুড়তে দেখা যায় তাকে।

আফগানিস্তানের ক্রিকেটার নবীন উল হক আউট হওয়ার সময়ও উত্তেজিত হয়ে টুপি খুলে মাটিতে ছুড়ে উল্লাস করেন কোহলি। সেটা হয়তো ভাল ভাবে নেননি নবীন। তাই ম্যাচ শেষে হাত মেলানোর সময় কোহলিকে কিছু একটা বলেন লখনউয়ের বিদেশি ক্রিকেটার। পাল্টা কিছু বলেন কোহলিও। তার পরেই সেখানে আসেন গম্ভীর। তিনি কোহলিকে কিছু একটা বলেন। তার পরেই তাদের মধ্যে বাকবিতন্ডা বেড়ে যায়।

আরও পড়ুন: ১০৫ কর্মী নেবে পদ্মা ব্যাংক, আবেদন শেষ ১০ মে।

এদিকে পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে দেখে সেখানে এসে উপস্থিত হন দু’দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। কোহলি ও গম্ভীর দু’জনেই দিল্লির। লখনউয়ের স্পিনার অমিত মিশ্র ও সহকারী কোচ বিজয় দাহিয়াও দিল্লির হয়ে খেলেছেন। সেই কারণে তারা কোহলি, গম্ভীরকে ভাল ভাবে চেনেন। তারাই বেশি উদ্যোগী হয়ে দু’জনকে আলাদা করেন। লখনউয়ের অধিনায়ক কেএল রাহুলও ছিলেন সেখানে। তিনি গম্ভীরকে সরিয়ে নেন। কোহলিকে সরিয়ে নিয়ে যান আরসিবির অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি।

কিন্তু ঘটনার শেষ সেখানেই নয়। কোহলি যে গম্ভীরের কথা ভাল ভাবে নেননি সেটা কোহলির চোখমুখ দেখেই বোঝা যাচ্ছিল। বাউন্ডারির ধারে দাঁড়িয়ে রাহুলের সঙ্গে অনেকক্ষণ কথা বলেন তিনি। ঠিক সেই সময় সেখানে উপস্থিত হন লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েনকা। কিন্তু তার সঙ্গে হাত মেলান কোহলি।

কোহলির সঙ্গে গম্ভীরের বিবাদ এই প্রথম হয়নি। এর আগে গম্ভীর যখন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তখনও দু’জনের মধ্যে মাঠে বিবাদ হয়েছে। একে অপরের দিকে তেড়ে গিয়েছিলেন তারা। এমনকি বেঙ্গালুরুকে হারিয়ে ডাগআউটে চেয়ারে লাথিও মারতে দেখা গিয়েছে গম্ভীরকে। এত বছর পরেও সেই বিবাদ কমেনি। দেখা হলেই চোখ রাঙানি লেগে রয়েছে দুই ক্রিকেটারের মধ্যে।