১ কোটিরও বেশি দিয়ে সাকিবের পরিবর্তে কাকে কিনল নাইট রাইডার্স?

  © ফাইল ছবি

সাকিব আল হাসানের পরিবর্তে নতুন আরেকজনের নাম ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। বাংলাদেশের এই অলরাউন্ডারের বদলে ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে নিল কলকাতা। তাকে নিতে কলকাতা ২ কোটি ৮০ লাখ টাকা খরচ করল।

আজ বুধবার আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, এর আগে সাকিবকে দেড় কোটি টাকা দিয়ে নিলামে কিনেছিল কলকাতা। কিন্তু তিনি আইপিএল খেলতে আসবেন না বলে জানা যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিবকে ছাড়তে চায়নি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলছেন তিনি। পরে আয়ারল্যান্ডেও খেলতে যাবেন সাকিব। দেশের হয়ে তাকে খেলাতে চেয়েছে বোর্ড। সাকিবও দেশের হয়েই খেলতে চেয়েছেন। সেই কারণে কলকাতা তাঁকে ছেড়ে দিয়ে অন্য বিদেশি নেওয়ার সিদ্ধান্ত নেয়।

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল জিতেছিল কলকাতা। সে বার দলে ছিলেন সাকিব। সেই কারণে তাকে সই করানোর পর থেকেই সাকিবকে রেখে প্রচার করছিল কলকাতা। ফেসবুক এবং টুইটারে কভার ছবিতে এখনও সাকিবকে রেখে দিয়েছে তারা। কিন্তু শেষ পর্যন্ত তার জায়গায় পরিবর্ত ক্রিকেটার নিয়ে নিল কেকেআর।

জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেন। জেসনকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল আগেই। তিনি হঠাৎ ইনস্টাগ্রামে ফলো করতে শুরু করেছেন কেকেআরের পেজ। শুধু তা-ই নয়, ইনস্টাগ্রামে আইপিএলের আর কোনও দলকে ‘ফলো’ করেন না জেসন। এর ফলে মনে করা হচ্ছিল, তার সঙ্গে কথা বলে নিয়েছে কেকেআর, এবং সব কিছু চূড়ান্ত হয়ে গিয়েছে।

কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে একটি বিষয় নিয়ে। অলরাউন্ডার সাকিবের বদলে কেন ওপেনার নিল কেকেআর? কেকেআরে ইতিমধ্যেই আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ রয়েছেন। তিনি বিদেশি এবং ওপেন করতে পারেন। লিটন দাস আসতে পারেন। তিনিও বিদেশি এবং ওপেন করতে পারেন। তারা দু’জনে আবার উইকেটরক্ষক হিসাবেও খেলতে পারেন। এমন অবস্থায় জেসনকে নেওয়া নিয়ে প্রশ্ন উঠছে। শ্রেয়স আয়ারকে চোটের কারণে পাচ্ছে না কলকাতা। রয়কে দলে এনে ব্যাটিং আরও মজবুত করল তারা।

সূত্র: আনন্দবাজার পাত্রিকা


সর্বশেষ সংবাদ