আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা, দলে সাকিব-লিটন

সাকিব-লিটন
সাকিব-লিটন  © সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য সাকিব আল হাসান ও লিটন দাসকে রেখেই ১৪ জনের টেস্টের দল ঘোষণা করেছেন নির্বাচকেরা। আগামী ৪ এপ্রিল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ হবে।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবার খেলবেন সাকিব ও লিটন। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দলে থাকায় আইপিএল খেলতে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি বিসিবি। বিসিবির মতে, দেশের খেলা শেষ করেই আইপিএলে যেতে পারবেন সাকিব-লিটন।

এদিকে টেস্ট দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী, জাকির হাসান, রেজাউর রহমান, নাসুম আহমেদ ও নুরুল হাসান। দলে ফিরছেন তামিম ইকবাল, সাদমান ইসলাম, শরীফুল ইসলাম ও ইবাদত হোসেন। চোটের কারণে ভারত সিরিজে খেলা হয়নি ওপেনার তামিম ইকবালের। আয়ারল্যান্ড সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটে ফিরবেন তিনি।

আরও পড়ুন: ভারতীয় পাঠ্যবইয়ে স্থান পেলেন বাবর আজম।

চোটের কারণে ভারত সিরিজের দলে না থাকা শরীফুল ও ইবাদত ও দলে ফিরছেন আয়ারল্যান্ড টেস্ট। দিয়েতাঁদের জন্য জায়গা ছাড়তে হয়েছে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা রেজাউর ও নাসুমকে।

এদিকে আইরিশদের বিপক্ষে দলে থাকছেন না, তামিমের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে অবিষেক হওয়া জাকির। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে হাতে চোট পাওয়ায় দল থেকে ছিটকে যান চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি করা জাকির।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম ও মাহমুদুল হাসান।


সর্বশেষ সংবাদ