জন্মদিনে ক্যান্সার ফাউন্ডেশন চালু করলেন সাকিব

  © সংগৃহীত

অলরাউন্ডার সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন আজ (২৪ মার্চ)। নিজের শুভ দিনেই মানবতার কল্যাণে এগিয়ে এসেছেন তিনি। দেশের সুবিধাবঞ্চিত ক্যান্সার রোগীদের জন্য নিজের নামে চালু করেছেন ‘সাকিব আল হাসান ক্যান্সার ফাউন্ডেশন’।

ফাউন্ডেশন উদ্বোধন করার সময় সাকিব বলেছেন, মাহে রমজানের প্রথম দিন, আজকে আবার জুমার দিন, আজ আমার জন্মদিন। আরও একটি কারণে আজকের দিনটি আমার কাছে বিশেষ, সেটি হলো-‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ চালু হলো আজ থেকে।

ক্যান্সার একটি মরণব্যাধি রোগ এবং এর চিকিৎসা খরচও ব্যয়বহুল উল্লেখ করে সহযোগিতার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাকিব। তিনি বলেছেন, ক্যান্সার অনেক ব্যয়বহুল চিকিৎসা, এটা আপনারা জানেন। তাই এটি এগিয়ে নিতে আপনাদের সবার সহযোগিতা প্রয়োজন। আমি অনুরোধ করব, আপনারা সবাই পাশে থাকবেন।

প্রথমবারের মতো মানুষের পাশে দাঁড়াচ্ছেন সাকিব এমনটা নয়। স্বল্প আয়ের মানুষের সুস্বাস্থ্য, সুবিধাবঞ্চিতদের জীবনযাত্রার মান উন্নয়ন ও শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে ২০২০ সালে করোনা মহামারির মধ্যে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ খুলে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। যার মাধ্যমে অনেক মানুষ সেবাও পেয়েছেন। এবার আরও বড় উদ্যোগ নিয়েছেন টেস্ট ও টি টোয়েন্টির অধিনায়ক। 

ঢাকার পাঁচতারকা হোটেলে রেডিসন ব্লুতে আজ ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন সাকিব আল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে অনেকের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আর সঞ্চালকের ভূমিকায় ছিলেন নাজমুল আবেদীন ফাহিম।


সর্বশেষ সংবাদ