১০ মার্চ ২০২৩, ১০:৩৮

আর্জেন্টিনা দল ঢাকায়, অংশ নেবে কাবাডি টুর্নামেন্টে

আর্জেন্টিনা দল ঢাকায়, অংশ নেবেন কাবাডি টুর্নামেন্টে  © সংগৃহীত

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে ঢাকায় এসে পৌঁছেছে আর্জেন্টিনা দল। আগামী ১৩ মার্চ থেকে শুরু হচ্ছে এ টুর্নামেন্ট। কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে লাতিন আমেরিকার দলটি।

ঢাকার জাতীয় কাবাডি স্টেডিয়ামে আগামী ১৩ মার্চ শুরু হয়ে ২১ মার্চ পর্যন্ত চলবে দেশের সবচেয়ে বড় এই আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা। এদিকে ২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত প্রথম দুই আসরে ৮টি করে দেশ অংশ নিলেও এবার আসরের পরিধি বেড়েছে।

এই বছর অংশগ্রহণকারী দেশের সংখ্যা বেড়ে হয়েছে ১২টি। আর্জেন্টিনা ও স্বাগতিক বাংলাদেশ ছাড়াও রয়েছে শ্রীলঙ্কা, নেপাল, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, ইরাক, কেনিয়া, ইংল্যান্ড ও পোল্যান্ড। এবারই প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে চাইনিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা।

আরও পড়ুন: ঢাকায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আয়োজনের চেষ্টায় বাফুফে

আগামী ১২ মার্চ (রোববার) ম্যানেজার্স মিটিংয়ে আসরের গ্রুপিং, ফিকশ্চার ও ফরম্যাট চূড়ান্ত হবে বলে জানিয়েছেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। এর আগে বাংলাদেশের হাতে উঠেছিল প্রথম দুই আসরের শিরোপা।

বঙ্গবন্ধু কাপ কাবাডির গত আসরে আর্জেন্টিনার আসার কথা থাকলেও কিছু সমস্যার কারণে সেবার আসতে পারেনি তারা। অবশেষে এবারের আসরে খেলতে ঢাকায় এসে পৌঁছাল বিশ্ব ফুটবলের চ্যাম্পিয়ন দেশটি। এবারের আসরে অংশ নেওয়া বিদেশি ১১ দলের মধ্যে আগামীকাল ৮ দল ও ১৪ মার্চ ইংল্যান্ড দলের আসার কথা রয়েছে।